ডাকসুর আজীবন সম্মানিত সদস্য শেখ হাসিনা

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ১৮:৫৭

জাগরণীয়া ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সম্মানিত সদস্য হলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

২৩ মার্চ (শনিবার) দুপুরে ডাকসু ভবনের দ্বিতীয় তলার হল রুমে তিন দশক পর নির্বাচনের মাধ্যমে গঠিত নতুন ডাকসুর প্রথম সভায় এ প্রস্তাবনা পাস করা হয়। সভার সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান। সভায় ডাকসু নির্বাচনে নির্বাচিত ২৫ সদস্য উপস্থিত ছিলেন। 

সভায় প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সম্মানিত সদস্য করার সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করে ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) ও  ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাবটি ২৩ অনুপাত ২ ভোটে পাস হয়েছে।

বৈঠক শেষে অধ্যাপক আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্যপদ দেওয়ার জন্য প্রায় সকলেই সম্মতি প্রকাশ করেছেন। প্রস্তাবনাটি ধন্যবাদের সাথে গ্রহণ করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে পরবর্তী সভায় এজেন্ডা আকারে এনে এটি করা হবে।”

এদিকে প্রস্তাবের বিরোধীতা করে ভিপি নুর সাংবাদিকদের বলেন, ডাকসুতে একটি বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ নির্বাচন হয়েছে। এই নির্বাচনের মাধ্যমে গঠিত ছাত্র সংসদে প্রধানমন্ত্রীকে সদস্য করা ঠিক হবে না। প্রধানমন্ত্রীর জায়গাটি সম্মানের।

কারচুপি ও অনিয়মের অভিযোগে কয়েকটি প্যানেলের নির্বাচন বর্জনের মধ্য দিয়ে  প্রায় ২৪ বছর পর গত ১১ মার্চ ডাকসু ও বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভিপি ও সমাজকল্যাণ পদ বাদে সবকয়টিতে জয় পায় ছাত্রলীগ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত