রোকেয়া হলের প্রশাসনিক কক্ষে তালা

প্রকাশ | ১৬ মার্চ ২০১৯, ১৫:৪৯ | আপডেট: ১৬ মার্চ ২০১৯, ১৫:৫৪

অনলাইন ডেস্ক

২৪ ঘন্টার আল্টিমেটামে দাবি না মানায় রোকেয়া হলের প্রশাসনিক কক্ষগুলোতে তালা ঝুলিয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। রোকেয়া হলের প্রভোস্ট পদত্যাগ না করায় তালা ঝুলিয়েছেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ ও হল সংসদে পুনঃনির্বাচনের দাবিতে অনশনে নামা রোকেয়া হলের পাঁচ ছাত্রী অনশনের দ্বিতীয় দিন গত ১৪ মার্চ (বৃহস্পতিবার) রাত সোয়া নয়টার দিকে অনশন স্থগিত করেন। একইসাথে তাদের দাবি আদায়ের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন তারা। কিন্তু ২৪ ঘন্তার মধ্যে হল প্রভোস্ট পদত্যাগ না করায় শুক্রবার রাতে হলের প্রশাসনিক কক্ষগুলোতে তালা ঝুলিয়ে দেন তারা।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন, হল প্রাধ্যক্ষের পদত্যাগসহ চার দফা দাবিতে ১৩ মার্চ (বুধবার) রাত থেকে আমরণ অনশনে বসেন রোকেয়া হলের পাঁচ ছাত্রী। অনশনে বসা শিক্ষার্থীরা হলেন ইসলামিক স্টাডিজ বিভাগের রাফিয়া সুলতানা, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সায়েদা আফরিন, একই বিভাগের জয়ন্তী রেজা, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শ্রবণা শফিক দীপ্তি ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রমি খিশা। অনশনরত ছাত্রীদের মধ্যে চারজন বিভিন্ন প্যানেল থেকে হল সংসদে প্রার্থী ছিলেন।