অনশন স্থগিত, ২৪ ঘন্টার আল্টিমেটাম

প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ১৬:০১

জাগরণীয়া ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ ও হল সংসদে পুনঃনির্বাচনের দাবিতে অনশনে নামা রোকেয়া হলের পাঁচ ছাত্রী অনশন স্থগিত করেছেন। একইসাথে তাদের দাবি আদায়ের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন তারা। ১৪ মার্চ (বৃহস্পতিবার) রাত সোয়া নয়টার দিকে তারা অনশন স্থগিত করেন।

বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী, রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদা, ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক, জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেন ও হলের টিউটররা এসে তাদেরকে অনশন থেকে উঠে আসার আহ্বান জানানোর পরে ছাত্রীরা অনশন স্থগিতের ঘোষণা দেন। 

অনশনকারী ও আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দুজন অনশনকারী অসুস্থ হয়ে পড়ায় ২৪ ঘণ্টার জন্য অনশন স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন, হল প্রাধ্যক্ষের পদত্যাগসহ চার দফা দাবিতে ১৩ মার্চ (বুধবার) রাত থেকে আমরণ অনশনে বসেন রোকেয়া হলের পাঁচ ছাত্রী। অনশনে বসা শিক্ষার্থীরা হলেন ইসলামিক স্টাডিজ বিভাগের রাফিয়া সুলতানা, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সায়েদা আফরিন, একই বিভাগের জয়ন্তী রেজা, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শ্রবণা শফিক দীপ্তি ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রমি খিশা। অনশনরত ছাত্রীদের মধ্যে চারজন বিভিন্ন প্যানেল থেকে হল সংসদে প্রার্থী ছিলেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত