x

এইমাত্র

  •  বরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

'হলের বাইরের হেনস্তা আমাদের কনসার্ন না'

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১৫:৩৫

জাগরণীয়া ডেস্ক

বিশ্ববিদ্যালয় হলের বাইরে হলের ছাত্রীদের সাথে কোন হেনস্তার ঘটনা ঘটলে সেটা হল কর্তৃপক্ষের কনসার্ন নয় বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রাধ্যক্ষ জিনাত হুদা। ১৪ মার্চ (বৃহস্পতিবার) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিচার্স ক্লাবে এক সংবাদ সম্মেলনে জিনাত হুদা এ কথা বলেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন, হল প্রাধ্যক্ষের পদত্যাগসহ চার দফা দাবিতে ১৩ মার্চ (বুধবার) রাত থেকে আমরণ অনশনে বসেছেন রোকেয়া হলের পাঁচ ছাত্রী। অনশনে বসা শিক্ষার্থীরা হলেন ইসলামিক স্টাডিজ বিভাগের রাফিয়া সুলতানা, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সায়েদা আফরিন, একই বিভাগের জয়ন্তী রেজা, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শ্রবণা শফিক দীপ্তি ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রমি খিশা।

অনশনরত ছাত্রীদের অভিযোগ, বুধবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ ও ডাকসুর নবনির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের হেনস্তা করেন।

এই ব্যাপারে প্রশ্ন করা হলে হলটির প্রাধ্যক্ষ জিনাত হুদা সাংবাদিকদের বলেন, "এ ঘটনার বিষয়ে আমি অবগত না। কোনো হাউস টিউটরও আমাকে অবগত করেননি। তারা হলের গেটের বাইরে গিয়ে অবস্থান করছেন। হলের বাইরে কোন হেনস্তার ঘটনা আমাদের কনসার্ন না। আমাদের কনসার্ন তাদের গেটের বাইরে থেকে হলের ভেতরে নিয়ে আসা"।

এদিকে বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে ছাত্রীদের অনশনে সংহতি জানান ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক। 

উল্লেখ্য, অনশনরত ছাত্রীদের মধ্যে চারজন বিভিন্ন প্যানেল থেকে হল সংসদে প্রার্থী ছিলেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত