জাবিতে র‌্যাগিংয়ের অভিযোগে, বহিস্কার ০৭

প্রকাশ : ০৪ মার্চ ২০১৯, ১৫:০০

জাগরণীয়া ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) র‌্যাগিংয়ের অভিযোগে দুই ছাত্রীসহ সাত শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন কিফায়াত সাদমান ইশাদী, রুবাইয়া বিনতে হাশেম, অংকন ভদ্র, মোহাম্মাদ সাইফুর রহমান সরকার, নাসজাসী সুলতান, মোহাম্মাদ রাকিব হোসেন ও তানভীর আহমেদ শুভ। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।  

৩ মার্চ (রবিবার) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। জাবির রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিব রহিমা কানিজ এ তথ্য নিশ্চিত করেছেন। 

সভার সিদ্ধান্ত অনুযায়ি, পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত অভিযুক্তরা হলে অবস্থান করতে পারবেন না। একই সঙ্গে তারা কোনো ধরনের ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারবেন না।

এ বিষয়ে অধিকতর তদন্তের জন্য সমাজ বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য,  একই বিভাগের নবীন ৪৮ ব্যাচের শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের স্কুল অ্যান্ড কলেজের পেছনে শারীরিক ও মানসিক নির্যাতন করে বলে অভিযোগ ওঠে অভিযুক্ত ঐ ৭ শিক্ষার্থীর বিরুদ্ধে। প্রাথমিক তদন্তের প্রতিবেদনের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় সিন্ডিকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত