শাহবাগে শিক্ষার্থীদের সরিয়ে দিয়েছে পুলিশ, নারীসহ আটক ৪

প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৮, ১৩:৩০

জাগরণীয়া ডেস্ক

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ করে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এ সময় একজন নারীসহ ৪ শিক্ষার্থীকে আটক করা হয়।

২৮ অক্টোবর (রবিবার) সকাল ১০টায় তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। গত ২৭ অক্টোবর দুপুর থেকে ৪০ তম বিসিএসের আবেদনের সময় শেষ হওয়ার আগেই চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে অবস্থান কর্মসূচি দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

এ প্রসঙ্গে গত ২৭ অক্টোবর বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহবায়ক ইমতিয়াজ হোসেন গণমাধ্যমকে বলেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে ছয় বছর ধরে অহিংস আন্দোলন করে আসছি। অথচ আমাদের যৌক্তিক দাবি এখনও বাস্তবায়ন হয়নি।

এদিকে রবিবার সকালে পুলিশ প্রথমে শিক্ষার্থীদের ডেকে শাহবাগ চার রাস্তার মোড় ছেড়ে জাতীয় যাদুঘরের সামনে অবস্থান গ্রহণের অনুরোধ জানায়। কিন্তু শিক্ষার্থীরা নিজেদের দাবীতে অনড় থাকলে পরে পুলিশ এসে তাদের সরে যেতে বাধ্য করে।

পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (ডিসি) আজিজুল হক বলেন, সাধারণ মানুষের ভোগান্তির কথা চিন্তা করে রাস্তা থেকে শিক্ষার্থীদের সরিয়ে দেয়া হয়েছে। কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে জিজ্ঞাসাবাদের জন্য একজন নারীসহ চারজনকে আটক করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত