x

এইমাত্র

  •  করোনাভাইরাসে বাংলাদেশে ষষ্ঠ ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন
  •  বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৪২ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ৮ লাখের বেশি মানুষ
  •  করোনা ভাইরাস মহামারি দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পৃথিবীর জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ
  •  ৩০০ দুস্থ ও অসহায় মানুষকে খাওয়ানোর সিদ্ধান্ত নিয়েছেন জেমি ডে

ক্লাসে দুষ্টুমি করায় এমন শাস্তি!

প্রকাশ : ০৪ জুলাই ২০১৮, ১৩:১৪

জাগরণীয়া ডেস্ক

ক্লাসে দুষ্টুমি করায় বেত্রাঘাত করে সম্পা আক্তার নামে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীর চোখ নষ্ট করে দিয়েছেন এক শিক্ষক। ২ জুলাই (সোমবার) মাদারীপুর শহরের দরগাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী সম্পা আক্তার শিক্ষকের বেত্রাঘাতে আহত হয়। 

সম্পার পরিবার ও সহপাঠীরা জানান, সোমবার দুপুরে বিদ্যালয়ের বিরতির পরে বিদ্যালয়ের সহকারী শিক্ষক দিল আফরোজ ওরফে রত্না পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে বাংলা ক্লাস নিতে যান। এসময় শ্রেণিকক্ষে উপস্থিত থাকা সবাই দাঁড়িয়ে শিক্ষককে সম্মান প্রদর্শন করলেও ওই শ্রেণির শিক্ষার্থী সম্পা দুষ্টুমি করে হেসে ফেলে ও হাততালি দেয়। এতে শিক্ষক ক্ষিপ্ত হয়ে তাকে বেত্রাঘাত করেন। বেত্রাঘাতের একপর্যায়ে তার বাঁ চোখে আঘাত লাগে এবং রক্ত ঝরতে থাকে। গুরুতর অবস্থায় সম্পাকে তার সহপাঠীরা বাসায় নিয়ে আসে। সেখান থেকে পরিবারের লোকজন মাদারীপুর চক্ষু হাসপাতালে ভর্তি করে। 

মাদারীপুর চক্ষু হাসপাতালের চিকিৎসক এ আর অমিত জানান, সম্পার চোখ পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে। তবে পর্যাপ্ত চিকিৎসা না নিলে চোখ নষ্ট হয়ে যাওয়ার শঙ্কা রয়েছে।

সম্পার বাবা সিরাজুল হক হাওলাদার জানান, মাদারীপুরে সম্পাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য গোপালগঞ্জে পাঠানো হয়েছে। কিন্তু সম্পার চোখ দিয়ে এখনো রক্ত ঝরছে। সে এখন বাঁ চোখে দেখতে পাচ্ছে না। চিকিৎসার জন্য সম্পার স্কুলের আপারা ১০ হাজার টাকা দিয়ে গেলেও অভাবের সংসারে একমাত্র মেয়ে সম্পার চোখের এ অবস্থা নিয়ে তিনি বিপাকে পড়েছেন। 

এদিকে অভিযোগ স্বীকার করে নিজের ভুলের জন্য ক্ষমা চেয়েছেন অভিযুক্ত শিক্ষক দিল আফরোজ। সম্পার চোখের চিকিৎসার খরচ ওনি দিবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

ঘটনার বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসিরউদ্দিন আহম্মেদ বলেন, ‘শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগটি সঠিক। ইতিমধ্যে অভিযুক্ত ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত