x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

দাখিল পরীক্ষায় মা ও ছেলে একসাথে কৃতকার্য

প্রকাশ : ০৭ মে ২০১৮, ১২:১৪

জাগরণীয়া ডেস্ক

পটুয়াখালীর বাউফল উপজেলায় দখিল পরীক্ষায় নিয়মিত শিক্ষার্থী হিসেবে একইসাথে কৃতকার্য হয়েছেন মা ও ছেলে। মা পেয়েছেন জিপিএ ৩.৬০ এবং ছেলে পেয়েছে জিপিএ ৪.২৮।

কৃতী মায়ের নাম জেসমিন আক্তার। আর ছেলের নাম মো. সাইফুল্লাহ বিন জাকারিয়া। তাদের বাড়ি উপজেলার কালিশুরী বন্দর এলাকায়।

জেসমিন আক্তারের স্বামীর নাম মো. জাকারিয়া খান। তাদের দুই মেয়ে ও এক ছেলের মধ্যে সাইফুল্লাহ বিন জাকারিয়া সবার ছোট। বড় মেয়ে সাইয়েদা আক্তার প্রাণীবিদ্যা বিষয়ে সম্মান তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও ছোট মেয়ে আফছা বেগম অর্থনীতি বিষয়ের সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী।

জেসমিন আক্তার জানান, প্রাথমিকের গণ্ডি পার হওয়ার আগেই তার বিয়ে হয়ে যায়। এরপর স্বামীর সহযোগিতায় পড়াশোনা চালিয়ে যান তিনি। নিয়মিত শিক্ষার্থী হিসেবে উপজেলার কালিশুরী ইউনিয়নের রাজাপুর ছালেহিয়া দাখিল মাদ্রাসায় ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন। তারপর এখান থেকেই এ বছর দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৩.৬০ পেয়ে কৃতকার্য হয়েছেন। তার ছেলে মো. সাইফুল্লাহ বিন জাকারিয়া একই উপজেলার কেশবপুর ইউনিয়নের কেশবপুর ফজলুল হক আলিম মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.২৮ পেয়ে কৃতকার্য হয়েছেন।

জেসমিন আক্তার বলেন, ‘আমি একজন উচ্চ শিক্ষিত মা হতে চাই।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত