ঢাবি শিক্ষকের তালাবদ্ধ কক্ষ থেকে শিক্ষিকা উদ্ধার

প্রকাশ | ৩১ ডিসেম্বর ২০১৭, ০০:৫৬

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের এক শিক্ষকের কক্ষ থেকে এক শিক্ষিকাকে তালাবদ্ধ অবস্থায় উদ্ধার করেছে প্রশাসন। কলাভবনের ৩০৪৯ নম্বর ঐ কক্ষটি মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আকিব-উল-হকের জন্য বরাদ্দ দেওয়া। 

৩০ ডিসেম্বর (শনিবার) বিকেলে অ্যাডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের প্রভাষক ওই শিক্ষিকাকে উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বিকেলে দুজন শিক্ষকই আকিবের কক্ষে ছিলেন। একপর্যায়ে সেখানে আকিবের স্ত্রী এসে উপস্থিত হন। কক্ষ ভেতর থেকে আটকে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ঐ শিক্ষিকাকে কক্ষে আটকে রেখেই তিনি সেখান থেকে চলে যান। খবর পেয়ে সহকারী প্রক্টর আবু হোসেন মুহাম্মদ আহসানের নেতৃত্বে প্রক্টরিয়াল দল গিয়ে কক্ষের তালা ভেঙে শিক্ষিকাকে উদ্ধার করেন।

আকিবের স্ত্রীর অভিযোগ, অনেকক্ষণ ধরে মুঠোফোন না ধরায় তিনি কলা ভবনে আকিবের কক্ষে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেখানে গিয়ে দরজা তালাবদ্ধ দেখতে পান। বেশ কিছুক্ষণ দরজা ধাক্কাধাক্কি করার পর আকিব দরজা খুলে বাইরে বের হয়ে দরজায় তালা দিয়ে দেন। এরপর তখন তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তাকে ধাক্কা দিয়ে ফেলে আকিব সেখান থেকে চলে যান। পরে তিনি জানতে পারেন ভেতরে শিক্ষিকা আটকা পড়ে আছেন।

আটকা পড়া ওই শিক্ষিকা বলেন, দীর্ঘদিন ধরেই আকিবের দাম্পত্য কলহ চলছিল বলে তিনি জানেন। আকিবের কক্ষে বসে তখন তারা তাদের একটি অসমাপ্ত গবেষণা কাজ এর ব্যাপারে আলাপ করছিলেন। হঠাৎ তার স্ত্রী সেখানে চলে আসলে তিনি রাগারাগি করে সেখান থেকে চলে যান। কিন্তু তাকে কেন তালাবদ্ধ করে গেলেন, সেটি বুঝতে পারছেন না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, বিষয়টি তিনি শুনেছেন। সেখানে একজন সহকারী প্রক্টরকে পাঠিয়েছিলেন। তার কাছ থেকে অবহিত হয়ে পরবর্তী ব্যবস্থা নেবেন।