ইবির ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭৭% ফেল

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০১৭, ২১:২০ | আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭, ২১:৩৬

অনলাইন ডেস্ক

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে ৭৭ শতাংশ পরীক্ষার্থী ফেল করেছে। 

৪ ডিসেম্বর (সোমবার) রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর হাতে ফল হস্তান্তর করেন ‘ই’ ইউনিট সমন্বয়কারী সহযোগী অধ্যাপক ড. শরিফুল ইসলাম। 

জানা যায়, গত ১ ডিসেম্বর (শুক্রবার) দ্বিতীয় শিফটে বেলা ১১টা থেকে দুপুর ১২টা এবং চতুর্থ শিফটে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সহযোগী অধ্যাপক ড. শরিফুল ইসলাম বলেন, ‘ই’ ইউনিটে ২০০টি আসনের বিপরীতে মোট ১৩ হাজার ২৬ শিক্ষার্থী আবেদন করেছিলি। ইতোমধ্যে সাত হাজার ৯৭২ জন পরীক্ষায় উপস্থিত ছিল। উত্তরপত্র বাতিল করা হয়েছে ৯৩ শিক্ষার্থীর। উত্তীর্ণ হয়েছে এক হাজার ৮২৮ শিক্ষার্থী।

এ সময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মনজারুল আলম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি নজরুল ইসলাম প্রমুখ। 

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে (www.iu.ac.bd) ফল জানা যাচ্ছে।