দেশের বাজারে স্বর্ণের দাম কমছে

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৬, ১৩:০৩

জাগরণীয়া ডেস্ক

দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে দেড় হাজার টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে জুয়েলার্স  সমিতি। সোমবার (১৪ নভেম্বর) থেকেই নতুন মূল্য তালিকা কার্যকর হচ্ছে। 

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রবিবার(১৩ নভেম্বর)এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাজুসের নতুন মূল্য তালিকায় ভালো মানের ২২ ক্যারেটের স্বর্ণের দাম নির্ধারণ করা হয় প্রতি ভরি ৪৬ হাজার ৮৮৯ টাকা। বর্তমান বাজারে এর দাম ভরি প্রতি ৪৮ হাজার ৩৪৭ টাকা। প্রতি ভরিতে এক হাজার ৪৫৮ টাকা দাম কমানো হয়। প্রতি ভরি ২১ ক্যারেটের স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা কমিয়ে ৪৪ হাজার ৬৭৩ টাকা করা হয়। বর্তমান বাজারে এর দাম ভরি প্রতি ৪৬ হাজার ১৮৯ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৩৯ হাজার ৫৯৯ টাকা থেকে কমিয়ে ৩৮ হাজার ৪৯১ টাকা করা হয়েছে। প্রতি ভরিতে এক হাজার ১০৮ টাকা কমানো হয়।

এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫১৭ টাকা কমানো হয়েছে। বর্তমানে বাজারে বিক্রি হচ্ছে ২৭ হাজার ৫২৭ টাকা যা আগামীকাল থেকে  ২৬ হাজার ১০ টাকা দরে বিক্রি হবে।

অন্যদিকে, রূপার দাম কমিয়ে ভরি প্রতি নির্ধারণ করা হয়েছে ৯৩৩ টাকা। বর্তমানে বাজারে প্রতি ভরি রূপা ১ হাজার ২২৪ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি ভরিতে ২৯১ টাকা কমানো হয়।

এ বিষয়ে বাংলাদেশ জুয়েলার্স সমিতির ভাইস প্রেসিডেন্ট এনামুল হক খান বলেন, বহির্বিশ্বে স্বর্ণের দাম কমায় দেশিয় বাজারে স্বর্ণের দাম কমানোর এই সিদ্ধান্ত নেওয়া হয়। যা সোমবার (১৪ নভেম্বর)থেকে কার্যকর হবে বলে তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত