চীনে পোশাক প্রদর্শনীতে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৭

অনলাইন ডেস্ক

চীনের সাংহাইয়ে পোশাক পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশ। আর প্রথমবারের মতো এ প্রদর্শনীতে অংশ নিচ্ছে বস্ত্র ও তৈরি পোশাক খাতের শীর্ষ ১০ প্রতিষ্ঠান।

আগামী ২৯ সেপ্টেম্বর থেকে সাংহাইয়ে ম্যাসে ফ্রাঙ্কফুর্টের আয়োজনে তিন দিনের এ প্রদর্শনী শুরু হবে। ‘ইন্টারন্যাশনাল সাংহাই অ্যাপারেল ফেব্রিক্স’ নামের এ প্রদর্শনী এশিয়ায় সবচেয়ে বড় আয়োজন।

আয়োজক সূত্রে জানা যায়, বিজিএমইএ সদস্য এবং বর্তমানে অন্য দেশ থেকে কাপড় ও অন্যান্য এক্সেসরিজ আমদানিকারী উদ্যোক্তারাই শুধু প্রদর্শনীতে অংশ নিতে পারবেন।  প্রদর্শনীতে অংশ নেওয়ার জন্য সদস্যদের কাছে আবেদন আহবান করেছে বিজিএমইএ। 

আয়োজক প্রতিষ্ঠান মেসি ফ্রাঙ্কফুর্টের বাংলাদেশের কান্ট্রি হেড ওমর সালাহউদ্দিন বলেন, ম্যাসে ফ্রাঙ্কফুর্ট দীর্ঘদিন ধরে পোশাক পণ্যের আন্তর্জাতিক এ প্রদর্শনীর আয়োজন করে আসছে। যেখানে যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, তুরস্ক, স্পেন, ইতালি ছাড়াও বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, ভিয়েতনাম, চীন, ইথিওপিয়া এবং অন্যান্য প্রদর্শকরাও অংশ নিয়ে আসছেন।  গত বছর এ প্রদর্শনীতে ৩২ দেশের প্রায় পাঁচ হাজার প্রতিষ্ঠান অংশ নেয়। ১০২ দেশের ক্রেতা প্রতিনিধি প্রদর্শনীতে এসেছিলেন।