x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

শুরু হচ্ছে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য উৎসব-২০১৮ ’

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৮:১৯

জাগরণীয়া ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক সংসদের উদ্যোগে শুরু হচ্ছে তিনদিনব্যাপী ‘ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য উৎসব-২০১৯ ’।

তিন দিনব্যাপী এই উৎসব চলবে ২২ নভেম্বর পর্যন্ত।

উদ্বোধনী দিন ২০ নভেম্বর (মঙ্গলবার) ৬টায় টিএসসি মিলনায়তনে মঞ্চস্থ হবে লোককাহিনী ও ভেলুয়া সুন্দরী অবলম্বনে নাটক ‘আমিনা সুন্দরী’। বিগত তিনশত বছরে নারী সমাজকে পেছনে ফেলে রাখার নানা চিত্র ফুটে উঠবে এই নাটকে। নাটকটি প্রযোজনা করেছেন থিয়েটার আর্ট ইউনিট। 

২১ নভেম্বর (বুধবার) সন্ধ্যা ৬টায় মঞ্চস্থ হবে রাজনৈতিক ঘটনাপ্রবাহ নিয়ে কথাসাহিত্যিক শাহিদুজ্জামান রচিত নাটক ‘ক্রাচের কর্নেল’। এটি নাট্যদল বটতলার প্রযোজনা। 

২২ নভেম্বর (বৃহস্পতিবার) উৎসবের শেষ দিনে মঞ্চস্থ হবে ‘নিত্য পুরাণ’। দেশ নাটক দলের প্রযোজনা এটি।

উৎসবের নাটকগুলো উপভোগের জন্য দর্শকদের টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি রাগীব রহমান জানান, এবার পঞ্চমবারের মতো এই উৎসব আয়োজন করছে সংসদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও সংগীত বিভাগের ছাত্র-ছাত্রীদের আধুনিকধারার নাটক সম্পর্কে অবগত করা এবং রাজধানীর প্রতিষ্ঠিত গ্রুপ থিয়েটারগুলোর নাটকের মান সম্পর্কে জানার তাগিদ থেকে প্রতিবছর সংসদ এই উৎসবের আয়োজন করে থাকে।

সূত্র: বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত