হুমায়ূনের আলোয় আলোকিত দেশ : শাওন

প্রকাশ | ১৩ নভেম্বর ২০১৮, ১৬:০৮ | আপডেট: ১৩ নভেম্বর ২০১৮, ১৬:২৬

অনলাইন ডেস্ক

হুমায়ূন আহমেদ আছেন গাজীপুরের নুহাশ পল্লীতে। তার আলোয় গাজীপুর আলোকিত হয়ে আছে। এক অর্থে বাংলাদেশ আলোকিত হয়ে আছে- বললেন প্রয়াত হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন।

১৩ নভেম্বর (মঙ্গলবার) জনপ্রিয় কথাসাহিত্যিক মায়ূন আহমেদের ৭০তম জন্মদিন উপলক্ষে গাজীপুরের নুহাশ পল্লীতে তার কবর জিয়ারত শেষে উপস্থিত সাংবাদিকদের শাওন একথা বলেন।

গাজীপুর সদর উপজেলার পিরুজালী এলাকায় নুহাশ পল্লীতে জন্মদিনের সকালে হুমায়ূন আহমেদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত ও আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন প্রয়াত হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, তাদের দুই ছেলে নিশাদ, নিনিত, স্বজন এবং ভক্তরা। পরে পায়রা উঠানো হয় এবং কেক কাটা হয়। 

এর আগে সোমবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে পুরো নুহাশ পল্লীতে ২ হাজার ৫০০ মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন প্রক্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। দূরারোগ্য ক্যান্সারে ২০১২ সালের ১৯ জুলাই মৃত্যুবরণ করেন তিনি। এরপর গাজীপুরের নুহাশ পল্লীতে তাকে সমাহিত করা হয়। আজ ছিল তার ৭০তম জন্মদিন। জনপ্রিয় এই সাহিত্যিকের জন্মদিবস উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে ভক্তরা ও বিভিন্ন সাহিত্য সংশ্লিষ্ট সংগঠন। 

সূত্র: একুশে টিভি