x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

বিশেষ শিশুদের আঁকা চিত্রকর্মে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ড

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ২১:৫৮

জাগরণীয়া ডেস্ক

এবারও বিশেষ শিশুদের চিত্রকর্ম দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নববর্ষের শুভেচ্ছা কার্ড তৈরি হয়েছে। 

পহেলা বৈশাখের মেলায় মা-বাবার সঙ্গে মেলায় এক শিশু। তার হাতে বেলুন বাঁশী। লাল ফ্রক পরা এক ছোট্ট মেয়ে বেলুন পেয়ে খুশী। বাঁশি বাজাচ্ছে কোন এক বাঁশিওয়ালা। খেলনার পসরা সাজিয়ে দোকানি-এমনই এক মেলার আবহকে ছোট ক্যানভাসে ফুটিয়ে তুলেছে আজমাইন নামে এক বিশেষ (বুদ্ধি প্রতিবন্ধী) শিশু। এমনই বেশ কয়েকজন বিশেষ শিশুদের ছবি নিয়েই সরকার প্রধানের শুভেচ্ছা কার্ড ছাপানো হয়েছে এবং তা পৌঁছে গেছে আমন্ত্রিতদের হাতে।

আগে বিশিষ্ট চিত্রশিল্পীদের চিত্রকর্মই জলছাপ হিসেবে ব্যবহৃত হতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা কার্ডে। ২০১০ সাল থেকে এতে পরিবর্তন আনা হয়। প্রধানমন্ত্রী নিজ উদ্যোগে বিশেষ শিশুদের আঁকা ছবিতে শুভেচ্ছা কার্ড তৈরি শুরু করেন।

২০১৪ সাল থেকে সারা দেশের জেলা প্রশাসকদের মাধ্যমে বিশেষ শিশুদের আঁকা ছবি কার্ডের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। প্রতি বছর প্রধানমন্ত্রী নিজেই সেখান থেকে বেশ কয়েকটি ছবি বাছাই করেন। ১৪২৪ সালের শুভেচ্ছা কার্ডে এরকম ৬ টি ছবি স্থান পায়। 

নির্বাচিত ছবিগুলোর শিশু শিল্পীদের প্রত্যেককে এক লাখ টাকা করে পুরস্কার দেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত