x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

শিল্পী শাহাবুদ্দিনের চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ০৭:৪৮

জাগরণীয়া ডেস্ক

স্বাধীনতা পদকপ্রাপ্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী ও বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ এর ‘শান্তি’ শীর্ষক মাসব্যাপী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা এবং শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

১৯ মার্চ (সোমবার) বিকাল ৪.৩০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাসব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯ মার্চ থেকে ১৮ এপ্রিল ২০১৮ পর্যন্ত শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ২নং গ্যালালিতে চলবে এই প্রদর্শনী। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ভারতের গ্যাঞ্জেস আর্ট গ্যালারির যৌথ উদ্যোগে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন গ্যাঞ্জেলস আর্ট গ্যালারী (ভারত) এর পরিচালক মিজ স্মিতা বাজোরিয়া, শিল্পীর সম্ভাষণ শিল্পী শাহাবুদ্দিন আহমেদ, সভাপতির বক্তব্য প্রদান করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়েল সচিব মোঃ ইব্রাহীম হোসেন খান।

এছাড়াও অনুষ্ঠানে শিল্পী শাহাবুদ্দিন আহমেদ এর লেখা ‘আমার মুক্তিযুদ্ধ’ গ্রন্থের মোড়ক উন্মোচন, শিল্পী শাহাবুদ্দিন আহমেদ- কে ক্রেস্ট প্রদান, মাননীয় প্রধানমন্ত্রীকে ক্রেস্ট প্রদান, শিল্পীর উপর নির্মিত প্রামাণ্য চিত্র ‘কালার অফ ফ্রিডম’ এর অংশ বিশেষ প্রদর্শনী, অ্যাক্রোবেটিক প্রদর্শনী এবং উদ্বোধনী আলোচনা ও অন্যান্য পর্ব শেষে জাতীয় চিত্রশালা ভবনের ২নং গ্যালারিতে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত