সম্মাননা পাচ্ছেন পাঁচ মহীয়সী মা

প্রকাশ : ১২ মে ২০১৭, ১৪:০৩

জাগরণীয়া ডেস্ক

১৪ মে (রবিবার) বিশ্ব মা দিবসে পাঁচ মহীয়সী নারীকে সম্মাননা দেবে শিশুমেলা নামে একটি সংগঠন। শিশুদের পহেলা বৈশাখসহ ব্যতিক্রমধর্মী বিভিন্ন কর্মসূচি ‍পালন করে আসছে সংগঠনটি।

শিশুমেলা মাতৃ সম্মাননা প্রদান কমিটির সদস্য সচিব রুবেল দাশ প্রিন্স জানিয়েছেন, মুক্তিযুদ্ধ, শিক্ষা, সংস্কৃতি ও সাহিত্যে বিশেষ অবদান রেখে সুন্দর বাংলাদেশ বিনির্মাণে যারা অগ্রণী ভূমিকা রেখেছেন, তাদের মধ্যে ৫ জন মহিয়ষী মাকে সম্মাননা দেয়া হচ্ছে।

সম্মাননা পাচ্ছেন, মুক্তিযুদ্ধে অবদানের জন্য শহীদ জায়া বেগম মুশতারী শফী ও রমা চৌধুরী, সংস্কৃতিতে মনি ইমাম, সাহিত্যে ফেরদৌস আরা আলীম এবং শিক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য শিরীন আখতার।

১৪ মে (রবিবার) বিকেল ৪টায় নগরীর ডিসি হিলে তাদের হাতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা দেয়া হবে।  অনুষ্ঠানে গান পরিবেশন করবেন বিখ্যাত বাউল শিল্পী পাগলা বাবলু।

এছাড়া খ্যাতিমান শিল্পীদের পরিবেশনায় থাকছে যন্ত্রসংগীত, একক সংগীত ও দলীয় পরিবেশনা।

মাতৃ সম্মাননা প্রদান কমিটির চেয়ারম্যান বাংলাদেশ মহিলা সমিতির সভাপতি মিসেস কামরুন মালেক, ভাইস চেয়ারম্যান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, আহ্বায়ক রত্মাকর দাশ টুনু, সদস্য সচিব রুবেল দাশ প্রিন্স এবং সমন্বয়ক এনামুল হক এনাম অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার অনুরোধ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত