x

এইমাত্র

  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৬৪ লাখ ৫ হাজার ১৩৯ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ৩০ হাজার ৯৫৬ জন
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩২৮৮ জন, মৃত ২৯ জন
  •  ভারতে নিষিদ্ধ হওয়ায় ৬ বিলিয়ন ডলার ক্ষতির মুখে টিকটক
  •  গণস্বাস্থ্য কেন্দ্রকে ডেকেছে ওষুধ প্রশাসন

সাহসী স্কুলছাত্রী শিপ্রাকে নিয়ে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান

প্রকাশ : ১৯ মে ২০১৯, ১৫:১৬

জাগরণীয়া ডেস্ক

নিজের বিয়ে বন্ধ করে সাহসিকতার পরিচয় দেয়া স্কুলছাত্রী শিপ্রা মিস্ত্রিকে নিয়ে অনুষ্ঠান নির্মাণ করছে বাংলাদেশ বেতার। শিপ্রার সাহসিকতার গল্প তুলে ধরা হবে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান ‘আলোকবর্তিকা’য়।

এ উপলক্ষে ১৮ মে (শনিবার) সকাল ১০টায় বরগুনার আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ইউএনও সরোয়ার হোসেন বলেন, "শিপ্রা নিজের বিয়ে বন্ধের জন্য আমার কাছে খবর দেয়। পরে ভ্রাম্যমাণ আদালত পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। আমরা শিপ্রাকে বিভিন্ন অনুষ্ঠানের শুভেচ্ছাদূত করার বিষয়টি ভেবে দেখছি"।

শিপ্রা গুলিশাখালী ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। গুলিশাখালী ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত হোসেন বলেন, "শিপ্রার সাহসিকতার জন্য এলাকাবাসী গর্বিত। ওর লেখাপড়ার যাবতীয় খরচ বিদ্যালয় বহন করবে"। 

প্রামাণ্য অনুষ্ঠান সম্পর্কে বাংলাদেশ বেতারের উপপরিচালক ও আলোকবর্তিকা অনুষ্ঠানের প্রযোজনা সম্পাদক আল আমিন খান বলেন, "বাল্যবিবাহ বন্ধের জন্য শিপ্রা যে সাহসিকতা দেখিয়েছে, সেটা সমাজে দৃষ্টান্ত হয়ে থাকবে। এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা সমাজে ভালো কাজের স্বীকৃতি দিতে চাই ও অন্যদের এ ধরণের কাজে উৎসাহিত করতে চাই"। 

অনুষ্ঠানে শিপ্রা বলেন, "আমি লেখাপড়া করতে চাই, মানুষের মতো মানুষ হতে চাই"।

উল্লেখ্য, শিপ্রা আমতলীর গুলিশাখালী গ্রামের পুলিন চন্দ্র মিস্ত্রির মেয়ে। সম্প্রতি শিপ্রাকে না জানিয়ে তার বিয়ের আয়োজন করা হয়। কিন্তু জানতে পেরে শিপ্রা গোপনে মুঠোফোনে ঘটনাটি ইউএনওকে জানায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার তাদের বাড়িতে এসে বিয়ের আয়োজন বন্ধ করে দেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত