x

এইমাত্র

  •  বরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

বধূবেশে সাহসিকতার বার্তা দিচ্ছেন ক্যান্সারজয়ী বৈষ্ণবী

প্রকাশ : ০৪ মার্চ ২০১৯, ২০:০৭

জাগরণীয়া ডেস্ক

নিজের সৌন্দর্যুকে গ্রহণ করুন-এমনই এক বার্তা দিয়ে বিয়ের সাজে নিজের ছবি দিয়ে ভাইরাল হয়েছেন ক্যান্সারজয়ী বৈষ্ণবী পোভানেন্দ্রান।

ইনস্টাগ্রামে নিজের আইডি নাভি ইন্দ্রান পিল্লাইয়ে অনুপ্রেরণামূলক এই ছবিগুলো দিয়েছেন তিনি নিজেই। নাম দিয়েছেন-‘দ্য বোল্ড ইন্ডিয়ান ব্রাইড’।  তিনি ভারতীয় বংশোদ্ভূত মালয়েশিয়ান নাগরিক।

ব্রেস্ট ক্যান্সারজয়ী বৈষ্ণবী পোভানেন্দ্রান বলেন, ক্যান্সারের চিকিৎসায় পড়ে গিয়েছে মাথার সব চুল। এমনকি ভ্রু ও চোখের পাতাও ঝরে পড়েছে। কিন্তু নিজেকে ভাঙতে দেননি। সুস্থ হয়ে ফিরে আসার পাঁচ বছরের মধ্যেই লিভার এবং মেরুদণ্ডেও ক্যান্সারের ভাইরাস ছড়িয়ে পড়ে। অনেকগুলো কেমোথেরাপি দেয়ার পর ২০১৮ সালের ডিসেম্বরে তিনি আবারও ক্যান্সারকে হারিয়ে সুস্থ হয়ে ওঠেন। তবে এবারের সংগ্রামটাও সহজ ছিল না। এবার ফিরে এসে তাই দ্বিগুণ সাহসী হয়ে উঠেন।

তিনি বলেন, ক্যান্সার নারীর সৌন্দর্যকে ম্লান করে দেয়। বিয়ের দিনটি সব নারীর জন্যই আকর্ষণীয়। কিন্তু ক্যান্সার অনেক সময় এই বিশেষ দিনের ভালো মুহূর্তগুলোও কেড়ে নেয়। ফলে অনেক নারীর মনেই এ নিয়ে দু:খ থেকে যায়। তাই এ ফটোশ্যুটের মাধ্যমে আমি চেয়েছি তারা তাদের সৌন্দর্যকে ভালোবাসুক। ক্যান্সার আমাদের জীবনে অনেক ধরনের প্রভাব ফেলছে।  কিন্তু ক্যান্সারকে আমাদের জীবন নিয়ন্ত্রণ করতে দেয়া হবে না।

ভাইরাল হওয়া ছবিগুলোর বিষয়ে সামাজিক মাধ্যমে একজন মন্তব্য করেছেন, এমনই সাহসী থেকে আপনার হাসি আর উচ্ছ্বাসের মাঝে ক্যান্সারকে প্রতিনিয়ত হেরে যেতে দেখুন। অন্য একজন মন্তব্য করেছেন, আপনি খুব সুন্দর। সবাইকে এমন অনুপ্রেরণা দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ। ঈশ্বর আপনার মঙ্গল করুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত