x

এইমাত্র

  •  চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদেহ হস্তান্তর শুরু করেছে ঢাকা মেডিকেল
  •  চকবাজারের ঘটনায় শিল্পমন্ত্রণালয়ের ১২ সদস্যের তদন্ত কমিটি ঘোষণা

পদ্মশ্রী ফিরিয়ে দিলেন লেখক গীতা মেহতা

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৯, ১৯:৫৩

জাগরণীয়া ডেস্ক

নির্বাচনের আগে পদ্মশ্রী পদক গ্রহন করলে তা নিয়ে রাজনৈতিক টানাপোড়েন হতে পারে-এমন সম্ভাবনায় পদক গ্রহনে অনীহা প্রকাশ করলেন যুক্তরাষ্ট্র প্রবাসী ভারতীয় লেখক গীতা মেহতা।

গত ২৫ জানুয়ারি (শুক্রবার) লেখক গীতা মেহতাকে পদ্মশ্রী পদক দেয়া হবে এমন ঘোষণার পর ২৬ জানুয়ারি (শনিবার) সকালে তিনি এ পুরস্কার প্রত্যাখ্যান করেছেন বলে সংবাদ প্রকাশ করে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

খবরে বলা হয়, এক বিবৃতিতে লেখক গীতা মেহতা বলেছেন, ভারত সরকার আমাকে পদ্মশ্রী প্রদানের যোগ্য মনে করছে এজন্য আমি গভীরভাবে সম্মানিত। তবে আমি অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, সাধারণ নির্বাচনের সময় এই পুরস্কার প্রদানের বিষয়টি ভুল অর্থ বহন করতে পারে যা সরকার এবং আমাকে বিব্রত করবে। আমি খুবই দুঃখিত।

লেখক গীতা মেহতাকে পদ্মশ্রী পদক দেয়া একটি রাজনৈতিক কৌশল হিসেবে উল্লেখ করে বিজু জনতা দলের এক শীর্ষ নেতা বলেন, নবীন পট্টনায়েক ও তার বিজু জনতা দলের বিরুদ্ধে বিজেপির চরম আক্রমণাত্মক মনোভাব মোটেও বন্ধ হয়নি। মেহতা পুরস্কার ফিরিয়ে দিয়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। 

উল্লেখ্য, মেহতা উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের বড় বোন। তিনি ছাড়াও এবার দেশের এ সর্বোচ্চ নাগরিক সম্মাননা পাচ্ছেন প্রণব মুখোপাধ্যায়, নানাজি দেশমুখ এবং গায়ক ভূপেন হাজারিকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত