x

এইমাত্র

  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৭৭ লাখ ১৭ হাজার ৯৭০ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ৭৫ হাজার ৮৪১ জন
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩১৬৩ জন, মৃত ৩৩ জন

‘পাখিসব’

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৩

জাগরণীয়া ডেস্ক

অমর একুশে বইমেলায় ২০১৯-এ প্রকাশিত হয়েছে সাগুফতা শারমীন তানিয়ার বই ‘পাখিসব’। পাখিসব পরবাসী মানুষদের নিয়ে লেখা, পরীযায়ী পাখিদের গল্পমালা। তিনটি নভেলা এসেছে এক মলাটে। 

‘পাখিসব’ প্রকাশ করেছে বাতিঘর। মূল্য: ২৬৭ টাকা। অমর একুশে গ্রন্থমেলায় বাতিঘরের স্টল নম্বর ১২১-১২২। বইটির প্রচ্ছদ করেছেন সব্যসাচী হাজরা। বইমেলায় বাতিঘরের স্টল ছাড়াও বইটি পাওয়া যাচ্ছে বাতিঘরের চট্টগ্রাম ও ঢাকা শাখায়। এছাড়াও ঘরে বসে রকমারিতে বা বাতিঘর ফেসবুক পেজেও অর্ডার করা যাবে।

উল্লেখ্য, বর্তমানে প্রবাসী লেখক সাগুফতা শারমীন তানিয়ার জন্ম ঢাকায়। এই লেখকের ২০১০ সালে প্রথম প্রকাশিত উপন্যাসিকাসহ মোট ৬টি বই প্রকাশ পেয়েছে। এসবের মধ্যে ৩টি গল্পগ্রন্থ, একটি অনুবাদগ্রন্থ, একটি নভেলা এবং আরেকটি যৌথভাবে লেখা গল্পগ্রন্থ। অনলাইনে এবং বাংলা পত্রিকায় নিয়মিত উপস্থিত লেখক। তাঁর লেখা প্রকাশিত হয়েছে ওয়াসফিরি এবং এশিয়ার লিটারারি রিভিউয়ের মতো আন্তর্জাতিক সুখ্যাতিসম্পন্ন সাহিত্য-জার্নালে। ২০১৭ সালে সৃজনশীল লেখার জন্য তিনি স্থান করে নিয়েছেন সেরা ২০০ ভিনভাষী বিলাতী লেখকদের তালিকায় (ব্রেকিং গ্রাউন্ড: সেলিব্রেটিং বৃটিশ রাইটার্স অভ কালার ২০১৭)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত