‘নেতাদের দ্বন্দ্বের কারণে পরিকল্পিত হামলা নাসিরনগরে’

প্রকাশ | ১৫ নভেম্বর ২০১৬, ১১:০৫ | আপডেট: ১৫ নভেম্বর ২০১৬, ১৩:৫৬

অনলাইন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলার কারণ স্থানীয় রাজনৈতিক নেতাদের মধ্যে দ্বন্দ্ব। আর হামলা ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীর গাফিলতি ছিল।

সোমবার (১৪ নভেম্বর) নাসিরনগরে হামলার বিষয়ে পুলিশের গঠিত তদন্ত কমিটির জমা দেয়া পুলিশ সদর দপ্তরের প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। 

পুলিশের গঠিত চার সদস্যের তদন্ত কমিটির প্রধান চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. শাখাওয়াত হোসেন প্রতিবেদনের এ তথ্য নিশ্চিত করেছেন। এক্ষেত্রে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে বলে জানান তদন্ত কমিটির প্রধান।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় রাজনৈতিক নেতাদের দ্বন্দ্বের সুযোগে ও রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতেই পরিকল্পিতভাবে ওই হামলা চালানো হয়।

অতিরিক্ত ডিআইজি বলেন, হামলায় অংশগ্রহণকারীরা পরিকল্পনা করেই অংশ নিয়েছে। এলাকায় একটি রাজনৈতিক দলের নেতাদের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। দ্বন্দ্বের কোনো সুযোগ নিয়ে হামলার এই ঘটনা ঘটতে পারে বলে কমিটি মনে করেছে। তবে আরও তদন্তের প্রয়োজন রয়েছে।

প্রসঙ্গত, ইসলাম অবমাননার অভিযোগ করে গত ৩০ অক্টোবর নাসিরনগরে বেশ কিছু মন্দির ও বাড়িঘরে হামলা ও ভাঙচুর করা হয়। যদিও এই ঘটনার শুরু থেকেই ক্ষতিগ্রস্থ মানুষ এই হামলার পেছনে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. ছায়েদুল হকের ইন্ধনে ও স্থানীয় আওয়ামীলীগ নেতাদের দন্দের বিষয়ে অভিযোগ জানিয়ে আসছেন।