মা-মেয়ে-জামাতা সহ ইয়াবা সিন্ডিকেটের ৬ জন গ্রেপ্তার

প্রকাশ | ১১ জুলাই ২০১৭, ০২:৩৬

অনলাইন ডেস্ক

৫০ হাজার পিস ইয়াবাসহ রাজধানীর কলাবাগান ও পশ্চিম রাজাবাজার এলাকা থেকে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলো- মা মনোয়ারা বেগম (৬০) ও তার দুই মেয়ে আসমা ওরফে ডালিয়া (৩৭) এবং স্বপ্না বেগম (৩০);  ডালিয়ার স্বামী রবিউল ইসলাম (৪৭) এবং স্বপ্নার স্বামী শামীম আহমেদ এবং অপর একজনের নাম মাহমুদা রানী। গত ৯ জুলাই (রবিবার) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর তাদের গ্রেপ্তার করে। নিজ বাসা থেকেই ঢাকার বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের ইয়াবা সরবরাহ করে থাকেন তারা। 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ রবিবার বিকালে সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানান। 

তিনি বলেন, স্যানেটারি ব্যবসার আড়ালে তারা ইয়াবা ব্যবসা করে আসছিল। এটি একটি বড় সিন্ডিকেট। এ সিন্ডিকেটে হয়তো আরো সদস্য রয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ ও তদন্ত করে সিন্ডিকেটের অন্য সদস্যদের শনাক্ত ও গ্রেপ্তার করা হবে। তাদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান চলছে।

জানা যায়, রবিবার সকাল ৯টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্টো উপ-অঞ্চলের উপ-পরিচালক মুকুল জ্যোতি চাকমার নেতৃত্বে প্রথমে কলাবাগান থানা এলাকার উত্তর ধানমন্ডির ফ্ল্যাটে অভিযান চালানো হয়। এরপর অপর দুটি ফ্ল্যাটে অভিযান চালানো হয়। ছয়জনকে গ্রেপ্তারসহ তিনটি ফ্ল্যাট থেকে ৫০ হাজার পিস ইয়াবা, ইয়াবা বিক্রির ২ লাখ ৮০ হাজার টাকা, একটি জিপ গাড়ি, মোবাইল ফোন ও কয়েককটি ব্যাংক লেনদেনের কিছু চেকবই উদ্ধার করা হয়। একটি চেকবইয়ে গত ১ জুলাই এক লাখ টাকা ব্যাংকে জমা দেওয়ার তথ্য পেয়েছেন তারা।