ব্লগার নীলাদ্রি হত্যার তদন্ত প্রতিবেদন ২৫ মে

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৭, ১৯:০১

জাগরণীয়া ডেস্ক

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলে আগামি ২৫ মে  দিন ধার্য করেছেন আদালত।

১৮ এপ্রিল (মঙ্গলবার) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম লুৎফর রহমান শিশির এই দিন ধার্য করেন।

ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে এ মামলার তদন্ত প্রতিবেদনের জন্য দিন ধার্য ছিল আজ। কিন্তু মামলার তদন্ত প্রতিবেদন না আসায় বিচারক নতুন করে এই দিন ধার্য করেন।

নীলাদ্রি চট্টোপাধ্যায় (২৭) গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে একটি গবেষণা প্রতিষ্ঠানে কাজ করতেন। তিনি ‘নিলয় নীল’ নামে বিভিন্ন ব্লগে লিখতেন। ফেসবুকেও ছিলেন একই নামে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির পঞ্চম তলায় ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই দিনই এ হত্যার দায় স্বীকার করে আল-কায়েদার ভারতীয় উপমহাদেশের (একিউআইএস) শাখার নামে বিবৃতি দেওয়া হয়।

ঘটনার দিন রাতে নিহত নিলয়ের স্ত্রী অজ্ঞাত পরিচয় চারজনকে আসামি করে খিলগাঁও থানায় হত্যা মামলা করেন। মামলার পর বিভিন্ন সময় আনছারুল্লাহ বাংলাটিমের সাত সদস্যকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ডেও নেয়া হয়।

গ্রেপ্তারকৃত সাতজনের মধ্যে মাওলানা মুফতি আ. গাফফার, মর্তুজা ফয়সাল সাব্বির, কাওছার হোসেন সর্দার, কামাল হোসেন সরদার, সাদ আল নাহিদ কারাগারে আছেন। এছাড়া মাসুম রানা এবং তরিকুল ইসলাম নামের দুজন জামিনে রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত