রিশার হত্যাকারীকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারে আইনি নোটিশ

প্রকাশ | ২৯ আগস্ট ২০১৬, ১৮:৩১ | আপডেট: ২৯ আগস্ট ২০১৬, ১৯:০১

অনলাইন ডেস্ক

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা (১৪) হত্যা মামলার আসামি ওবায়দুল খান ও এ ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনূছ আলী আকন্দ সোমবার (২৯ আগস্ট) রেজিস্ট্রি করা নোটিশ ডাকযোগে পাঠান। নোটিশে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বিবাদী করা হয়েছে।

এ বিষয়ে ইউনূছ আলী আকন্দ সাংবাদিকদের বলেন, নির্ধারিত সময়ের মধ্যে নোটিশের জবাব না দেওয়া হলে হাইকোর্টে এ বিষয়ে রিট দায়ের করা হবে।

রাজধানীর কাকরাইলে ২৪ আগস্ট উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনে এই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশাকে ছুরিকাঘাত করে ওবায়দুল খান।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার সকাল সাড়ে ৮টার দিকে রিশার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত রিশার মা তানিয়া আহমেদ বাদী হয়ে ওবায়দুল খান নামের ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছেন।

রিশার হত্যার বিচার দাবিতে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনের সড়কে রবিবার (২৮ আগস্ট) থেকে বিক্ষোভ অব্যাহত রেখেছে তার সহপাঠী, শিক্ষক,  অভিভাবক ও সচেতন নাগরিকরা।

সোমবার ঘটনাস্থলে গেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি হত্যাকারীকে ধরতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন।