কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ; সহযোগী নারীকে গ্রেপ্তার

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৩, ১৩:৫৪

নিজস্ব প্রতিবেদক

কিশোরীকে জোরপূর্বক ধর্ষণে সহায়তা করার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নূরী পালক (২০) নামে নারীকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শনিবার (৮ এপ্রিল) গোপন সূত্রে সংবাদ পেয়ে তাকে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। নুরী পালক চট্টগ্রাম নগরের বন্দর থানার উত্তর গোসাইলডাঙ্গা এলাকার বাসিন্দা। তার বাবার নাম মৃত বশির পালক।

র‍্যাব জানায়, ভুক্তভোগী কিশোরী ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা এলাকায় তার খালার বাড়িতে বেড়াতে আসে। নুরী পালক ভুক্তভোগীর খালাতো বোন স্মৃতির বান্ধবী ছিলেন। ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর ভুক্তভোগী তার খালাতো বোনের সঙ্গে বেড়াতে বের হয়। ওই সময় নুরীর সঙ্গে ভুক্তভোগীর পরিচয় হয়। নুরী তাদেরকে জানায় পাঁচ দিন আগে তার বিয়ে হয়েছে এবং তার স্বামীর সঙ্গে দেখা করতে অনুরোধ করেন। নুরীর অনুরোধে ভুক্তভোগী কিশোরী তার খালাতো বোনের সঙ্গে তাদের বাসায় যাওয়ার জন্য রওনা দেয়।

এদিকে, স্বামীর বাসায় নিয়ে যাওয়ার কথা বলে নুরী ভুক্তভোগী ও তার খালাতো বোনকে নগরের ডবলমুরিং এলাকার একটি আবাসিক ভবনের চতুর্থ তলায় নিয়ে যায়। সেখানে নুরীর সহযোগীতায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী কয়েকজন ব্যক্তি ওই কিশোরীকে ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে চারজনের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে চার আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। পরে বিচারিক প্রক্রিয়া শেষে মামলাটির রায় দেওয়া হয়।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, ‘ধর্ষণে সহায়তা করার দায়ে নুরীর বিরুদ্ধে যাবজ্জীবন সাজা প্রদান করেন আদালত। সাজা এড়াতে তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। গোপন সূত্রে সংবাদ পেয়ে তাকে হাতিরঝিল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।’

জাগরণীয়া.কম/ডিআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত