ভুল চিকিৎসায় নারীর মৃত্যু, প্রতিবাদ করায় স্বজনদের নির্যাতন

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১৬:২৩

জাগরণীয়া ডেস্ক

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভুল চিকিৎসায় আনোয়ারা বেগম (৫৫) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাসপাতালের সিসিইউতে থাকা অবস্থায় তার মৃত্যু হয়। রোগীর স্বজনরা প্রতিবাদ করলে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে।

রোগীর স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনায় প্রতিবাদ করলে কর্তব্যরত নার্স ও শিক্ষানবিশ চিকিৎসকরা হাসপাতালের একটি কক্ষে আটকে রেখে তাদের নির্যাতন ও মারধর করে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। দীর্ঘক্ষণ অপেক্ষার পর ভুক্তভোগীদের উদ্ধারে সক্ষম হয় পুলিশ।

আনোয়ারা বেগমের পুত্রবধূ সোনিয়া বেগম জানান, এ ঘটনায় কর্তব্যরত নার্সের সঙ্গে তাদের কথা-কাটাকাটি হয়। হাসপাতালের তিন তলার একটি কক্ষে আটকে রেখে মারধরের ঘটনা ঘটে। এ সময় তার দেবরকেও আটকে রেখে মারধর করা হয় বলে জানান সোনিয়া।

জানা যায়, গত ৩ এপ্রিল রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন মাগুরার শ্রীপুরের আনোয়ারা বেগম। পরবর্তীতে ৬ এপ্রিল সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। রোগীর স্বজনদের অভিযোগ, ওষুধের ভুল প্রয়োগে মৃত্যু হয়েছে আনোয়ারা বেগমের।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন জানান, সিসিইউতে থাকা এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালে বিশৃঙ্খলা তৈরি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হয়েছে।

এ বিষয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এনামুল হক বলেন, সিসিইউতে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যু হলে মৃতের ছেলে এক নার্সকে থাপ্পড় দেন। এ ঘটনায় রোগীর এক আত্মীয়কে আটকে রাখা হয়। পরে পুলিশ এসে উভয় পক্ষের সঙ্গে আলোচনা করলে বিষয়টির মীমাংসা হয়ে যায়।

জাগরণীয়া.কম/ডিআর


////////////////

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত