x

এইমাত্র

  •  ব্রাহ্মণবাড়িয়ায় একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত
  •  ২০ মিনিটে করোনা টেস্টের ট্রায়াল শুরু যুক্তরাজ্যে
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৬৯৩ জন, মৃত্যু ২৪
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২০ লাখ ৯৪ হাজার ১৪৩ জন

দুস্থ নারী-শিশুর মাঝে ৫৫ লাখ টাকা অনুদান দেয়া হবে

প্রকাশ : ০৫ মে ২০২০, ১৭:২২

জাগরণীয়া ডেস্ক

চিকিৎসাসেবা, শিক্ষা সহায়তা ও সাধারণ আর্থিক অনুদান- এই তিন ক্যাটাগরিতে প্রায় ১৩শ জন দুস্থ নারী-শিশুর মাঝে ৫৫ লাখ টাকা অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের সুপারিশ, বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে আবেদন যাচাই-বাছাই করে এ অনুদান দেওয়া হবে।

৫ মে (মঙ্গলবার) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে নির্যাতিত, দুস্থ নারী ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভায় এ সিদ্ধান্ত হয়।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, ‘করোনা ভাইরাসের এই দুর্যোগের সময় দুস্থ নারী-শিশুদের অনুদানপ্রাপ্তি তাদের পরিবারের আর্থিক কষ্ট লাঘবে সহায়তা করবে।’

সচিব কাজী রওশন আক্তার বলেন, ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারী ও শিশুর উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। ভবিষ্যতে অনুদানের অর্থ সুবিধাভোগীদের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠানো হবে।’

নির্যাতিত, দুস্থ নারী ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভায় আরও উপস্থিত ছিলেন মহিলা শিশু মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক পারভীন সুলতানা, শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী, অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, ট্রাস্টি বোর্ডের সদস্য বেগম রওশন জাহান সাথী, বেগম হোসনে আরা সিদ্দিকি জুলি ও বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগের প্রতিনিধিরা।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত