আত্মহত্যার গুজব,ময়নাতদন্তের পর মরদেহ হস্তান্তর

প্রকাশ | ০৪ মে ২০২০, ০০:৩০

জাকির হোসেন পিংকু

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বিদ্যূৎস্পৃষ্ট হয়ে আনিকা খাতুন (১৪) নামে এক স্কুল ছ্রাত্রীর  মৃত্যু হয়েছে। সে শাহাবাজপুর ইউনিয়নের ধোবড়া কলেজপাড়া এলাকার আনারুল ইসলামের মেয়ে ও ধোবড়া উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ।

গত শুক্রবার (১ মে) দুপুর আড়াইটার দিকে গোসলের পর ভেজা শরীরে বৈদ্যূতিক সুইচবোর্ডে হাত দিতে গিয়ে এ দূর্ঘটনা ঘটে বলে ধারণা করছে পুলিশ ও মেয়েটির পরিবারের সদস্যরা। কিন্তু মেয়েটির মৃত্যু নিয়ে স্থানীয়ভাবে আত্মহত্যার গুজব ও বিভ্রান্তি সৃষ্টি হলে পুলিশ মরদেহ ময়নাতদন্ত করে শনিবার (২ মে) সকালে পরিবারের নিকট হস্তান্তর করে। এরপর তার দাফন সম্পন্ন হয়।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্য (ওসি) শামসুল আলম শাহ ও মরদেহ উদ্ধারকারী পরিদর্শক (তদন্ত) আতিকুল ইসলাম জানান, শুক্রবার দুপুরে আনিকা নিজ বাড়ির টিউবওয়েলে গোসলের পরপরই ভেজা দেহে বাড়ির দরজা খোলা একটি ঘরে ঢুকে। এসময় সে চুল শুকানোর জন্য মাথায় গামছা পেঁচিয়ে বৈদ্যূতিক সুইচ বোর্ডে ফ্যানের সুইচে হাত দেয়। ভেজা দেহে সুইচবোর্ডে হাত দেবার পরপরই বিদ্যূৎস্পৃষ্ট হয়ে সে ছিটকে পড়ে  ও মৃত্যুবরণ করে।

কিন্তু তার মৃত্যুর ঘটনাটি নিয়ে স্থানীয়ভাবে বিভ্রান্তি হয় ও আত্মহত্যার গুজব ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ শুক্রবার বিকেল ৪টার দিকে ওই বাড়িতে পৌঁছে। মরদেহের সুরৎহালে আত্মহত্যার কোন আলামত না থাকলেও মৃত্যুর  কারণ নিশ্চিত হতে পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি অপমৃত্য মামলা হয়েছে।