x

এইমাত্র

  •  করোনার মধ্যে তিন মাসে ২০৬ নারী-শিশু ধর্ষণের শিকার
  •  করোনা প্রমাণ করেছে দুর্যোগ মোকাবিলায় আমরা কতটা শক্তিহীন: প্রধানমন্ত্রী
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৪২৩ জন, মৃত ৩৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৯১ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৩২ লাখ ২৭ হাজার ৯৭৫ জন

করোনায় একটি মৃত্যুও কাম্য নয়: প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১৫:৩৯

জাগরণীয়া ডেস্ক

সরকার সময়মতো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করায় দেশে করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঘটেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (৫ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে করেনাভাইরাসের প্রভাবে সম্ভাব্য ক্ষতি ও উত্তরণে সরকারের কর্মপরিকল্পনা ঘোষণাকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস ইতোমধ্যে ২০২টি দেশ ও অঞ্চলে সংক্রমিত হয়েছে। বিশ্বে এখন প্রতিদিন ৭০ হাজারের বেশি মানুষ সংক্রমিত হচ্ছে এবং ৪ হাজারের বেশি মারা যাচ্ছে। বাংলাদেশে সময়মতো ও যথাযথ ব্যবস্থা গ্রহণের ফলে আল্লাহর রহমতে এখনও আমাদের এখানে ব্যাপক সংক্রমণ ঘটেনি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশে গতকাল (শনিবার) পর্যন্ত ৭০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ও ৮ জন মারা গেছেন। ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। যারা মৃত্যুবরণ করেছেন, তাদের সবার বয়স সত্তরের ওপরে এবং পূর্ব হতেই তারা বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। যদিও একটি মৃত্যুও আমাদের কাম্য নয়।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী সংক্রমণ বিস্তার রোধে বিভিন্ন দেশে লক-ডাউন অথবা বন্ধ ঘোষণা করা হয়েছে। পৃথিবীর প্রায় ১০০টির বেশি দেশে সীমান্ত বন্ধ করার পাশাপাশি প্রায় সকল দেশে আন্তর্জাতিক বিমান অবতরণ স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশেও গত ২৬ মার্চ থেকে ১৭ দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। শিল্প কারখানায় আংশিক ছুটি, পর্যটন কেন্দ্র, বিপণীবিতান এবং সড়ক, নৌ, রেলসহ সকল গণপরিবহণ বন্ধ করা হয়েছে এবং জনসাধারণকে ঘরে থাকার ও সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেয়া হয়েছে।                                                                            

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত