সুনামগঞ্জে শ্বাসকষ্টে নারীর মৃত্যুতে পরিবারের সদস্যরা কোয়ারেন্টিনে

প্রকাশ | ৩১ মার্চ ২০২০, ১৮:৫১ | আপডেট: ৩১ মার্চ ২০২০, ২৩:১৯

নুর উদ্দিন, সুনামগন

সুনামগঞ্জ শহরের পূর্ব নতুনপাড়ায় ৫৫ বছর বয়সী নারী'র কাশি ও শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে। ৩০ মার্চ (সোমবার) সকাল ৬টায় অসুস্থ অবস্থায় হাসপাতালে নেবার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এই মহিলার মৃত্যু'র পর এলাকায় উৎকণ্ঠা দেখা দেয়।

ঐ নারীর স্বামীকে করোনা পরীক্ষা করণের জন্য সিলেটে পাঠানো হয়েছে। পরিবারকে হোম কোয়ারেন্টিনের মাধ্যমে নজরদারীতে রাখা হয়েছে।

স্বাস্থ্য বিভাগ ও রোগীর স্বজনরা জানান, সুনামগঞ্জ শহরের পূর্ব নতুনপাড়ায় ৫৫ বছর বয়সি নারী উচ্চ রক্তচাপ ও শ্বাসকস্টের রোগী ছিলেন। কয়েকদিন ধরে তিনি সর্দি-কাশিতেও ভুগছিলেন। সোমবার সকাল ৬টায় পরিবারের লোকজন অসুস্থ অবস্থায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার কামরুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের আর এমও ডা. রফিকুল ইসলাম জানান, কর্তব্যরত চিকিৎসক তাদের জানিয়েছেন হাসপাতালে পৌঁছার আগেই ঐ নারী মারা গেছেন।

সিভিল সার্জন ডা. শামছুদ্দিন জানালেন, মৃতের স্বামী জানিয়েছেন, তার স্ত্রী অতি উচ্চ রক্তচাপের রোগী এবং শ্বাসকষ্টে ভুগছিলেন। স্ত্রীর মৃত্যুর পর স্বামীকে করোনায় আক্রান্ত কী-না পরীক্ষার জন্য সিলেটে পাঠানো হয়েছে। পরিবারের অন্য সদস্যদের হোম কোয়ারেন্টিনের মাধ্যমে নজরদারীতে রাখা হয়েছে। মৃত নারীর শেষকৃত্য সম্পন্ন হওয়ায় তার কোন পরীক্ষা করা যায়নি বলে জানান সিভিল সার্জন।

তিনি জানান, এ ঘটনার পর পূর্ব নতুনপাড়াসহ বিভিন্ন এলাকা থেকে লোকজন জানতে চাচ্ছেন কীভাবে ঐ নারীর মৃত্যু ঘটেছে।