x

এইমাত্র

  •  করোনার মধ্যে তিন মাসে ২০৬ নারী-শিশু ধর্ষণের শিকার
  •  করোনা প্রমাণ করেছে দুর্যোগ মোকাবিলায় আমরা কতটা শক্তিহীন: প্রধানমন্ত্রী
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৪২৩ জন, মৃত ৩৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৯১ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৩২ লাখ ২৭ হাজার ৯৭৫ জন

বৃদ্ধার খাবার আশ্রয়ের ব্যবস্থা করলেন ইউএনও লিজা

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৩:১৩

জাগরণীয়া ডেস্ক

করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসনের লোকজনের অশোভন আচরণ নিয়ে একদিকে যখন সমালোচনা হচ্ছে, তখন প্রশংসা কুড়ালেন সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা। পথের এক বৃদ্ধার প্রতি তাঁর মানবিক আচরণের ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ছবিতে দেখা গেছে, ইউএনও ৬৫ বছরের মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধাকে রাস্তা থেকে তুলে খাবার দিচ্ছেন, যত্ন করছেন। পরে ইউএনও একটি গাড়ি ভাড়া করে বৃদ্ধাকে একজন পুলিশ দিয়ে ২৮ মার্চ (শনিবার) বিকেলে গাজীপুরের পূবাইল সরকারি আশ্রয়ন কেন্দ্রে পাঠিয়েছেন বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা জানান, ২৮ মার্চ (শনিবার) দুপুরে করোনা ভাইরাসের বিস্তার রোধে দুস্থ মানুষদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ শেষে কার্যালয়ে ফিরছিলেন তিনি। এ সময় পৌর শহরের শৌখিন মোড় এলাকায় ওই বৃদ্ধাকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখেন। গাড়ি থেকে নেমে পরিচয় জানতে চাইলে ওই বৃদ্ধা কোনো উত্তর না দিয়ে বলেন, 'ভাত দে, ভাত খামু'। পরে তাঁকে রুটি ও পানি কিনে দেওয়া হয়। একটু যত্ন করা হয়। খাবার ও ভালোবাসা পেয়ে বৃদ্ধাকে দারুণ উচ্ছ্বসিত মনে হচ্ছিল। পরে ওই বৃদ্ধাকে বিকেলেই একজন পুলিশ দিয়ে গাজীপুরের পূবাইল আশ্রয়ন কেন্দ্রে পাঠিয়ে দেন তিনি।

ইউএনও বলেন, ওই কেন্দ্রে বৃদ্ধা সরকারি ব্যবস্থাপনায় খাবার পোশাক ও চিকিৎসা সেবা পাবেন।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন বলেন, ওই বৃদ্ধাকে একজন পুলিশ দিয়ে গাজীপুরের পুবাইলের সরকারি আশ্রয় কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত