x

এইমাত্র

  •  করোনার মধ্যে তিন মাসে ২০৬ নারী-শিশু ধর্ষণের শিকার
  •  করোনা প্রমাণ করেছে দুর্যোগ মোকাবিলায় আমরা কতটা শক্তিহীন: প্রধানমন্ত্রী
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৪২৩ জন, মৃত ৩৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৯১ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৩২ লাখ ২৭ হাজার ৯৭৫ জন

বরিশালে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নারীর মৃত্যু

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১২:৫৬

জাগরণীয়া ডেস্ক

করোনার লক্ষণ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৬১ বছর বয়সের এক নারীর মৃত্যু হয়েছে। ২৯ মার্চ (রবিবার) সকালে বরিশালের গৌরনদী উপজেলার একটি গ্রামে তাঁর মৃত্যু হয়।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ৪/৫ দিন আগে ওই নারীর প্রচণ্ড জ্বর, কাশি, সর্দি ও শ্বাসকষ্ট শুরু হয়। বিষয়টি জানাতে হটলাইনে ফোন করা হলেও কেউ ধরেনি। মারা যাওয়ার পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মকর্তাকে অবহিত করা হয়। কিন্তু তাঁরা পরীক্ষা-নিরীক্ষার জন্য কেউই আসেননি। পরে পারিবারিক গোরস্থানে লাশ দাফন করা হয়েছে।

পরিবারের অভিযোগ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও উপজেলা প্রশাসনকে বিষয়টি জানানোর পরেও তাঁরা কোনো ব্যবস্থা নেননি। পরে স্বাভাবিক প্রক্রিয়ায় লাশ দাফন করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক জানান, সম্প্রতি একই লক্ষণ নিয়ে উপজেলার অপর একটি গ্রাম থেকে ৬০ বছর বয়সের এক নারী হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসেন। ওই নারীকেও হটলাইনে যোগাযোগ করতে বলা হয়। তাঁর পরিবারের লোকজন হটলাইনে যোগাযোগ করলে আইইডিসিআর নমুনা সংগ্রহে আসার কথা বললেও তারা আসেনি। পরে ওই নারী মারা যান।

গৌরনদী নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত জাহান বলেন, ‘পরিবারের লোকজন ফোন করে আমাকে বিষয়টি জানিয়েছে। আমি বিষয়টি দেখার জন্য স্বাস্থ্য কর্মকর্তাকে বলেছি।’

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাইয়্যেদ মুহাম্মদ আমরুল্লাহ বলেন, ‘মৃত ব্যক্তির পরিবারের লোকজন আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। আমি মাঠকর্মী পাঠিয়ে খোঁজ নিয়েছি। মাঠকর্মীর দেওয়া তথ্য অনুযায়ী, ওই নারীর স্বাভাবিক মৃত্যু হয়েছে।’ অপর ঘটনায় নারীর মৃত্যুর বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য কর্মকর্তা বলেন, ‘এ ধরনের রোগী হাসপাতালে এসেছিল শুনেছি, পরে কী হয়েছে জানা নেই।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত