ফেসবুকে ভিডিও দেখে মাকে খুঁজে পেলেন রতন

প্রকাশ : ০৪ মার্চ ২০২০, ১৩:৪৫

জাগরণীয়া ডেস্ক

২০১৮ সালের ডিসেম্বরে স্ট্রোক করেন রতনের মা নূরজাহান বেগম। পরের সময়গুলোতে তিনি বাসাতেই থাকতেন। রতন ও তার পরিবার মায়ের সুস্থ্যতার জন্য চেষ্টা চালিয়ে যেতে থাকে।

২০১৯ সালের জুনের কোনো একদিন হুট করে বাসা থেকে বেরিয়ে যায় রতনের মা। এরপর চলতে থাকে মাকে খুঁজে পাওয়ার প্রাণপণ চেষ্টা। কিন্তু শত চেষ্টার পরও রতন ফিরে পাননি তার মাকে। এরপর থেকে নির্ঘুম রাত কাটতে থাকে রতন ও তার পরিবারের।

মাকে ফিরে পাবার আশায় দিন কাটতে থাকে। হাঠাৎ একদিন ফেসবুকে এক ভিডিওতে রতনের মায়ের ছবি দেখেন এক প্রতিবেশী। রতনকে জানায় তার হারিয়ে যাওয়া মাকে খুঁজে পাওয়া গেছে। রয়েছেন আপন নিবাস বৃদ্ধাশ্রমে।

তাৎক্ষণিকভাবে রতন যোগাযোগ করে ভিডিও নির্মাতাদের সঙ্গে। ছুঁটে যায় আপন নিবাস বৃদ্ধাশ্রমে। সেখান থেকে তার মাকে তারা বাসায় নিয়ে আসে। আপন মানুষটিকে ফিরে পেয়ে বাঁধ ভাঙার উল্লাসে মেতে ওঠেন রতন ও তার পরিবার।

এর আগে গত বছরের ১০ সেপ্টেম্বর আপন নিবাস বৃদ্ধাশ্রমে যায় বার্জার। নতুন আসবাব ও প্রয়োজনীয় সরঞ্জাম দিয়ে আপন নিবাসের ঘরগুলো সাজিয়ে দেয় নতুন করে। নতুন ঘরে মানুষগুলো যেনো একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন। এই পুরো প্রক্রিয়ার ভিডিও নিজেদের ফেসবুক পেইজে শেয়ার করে। সেই ভিডিও’র মাধ্যমেই মাকে খুঁজে পান রতন।

মাকে ফিরে পাওয়ার অভিজ্ঞতা সম্পর্কে রতন জানান, ‘মাকে পাওয়া গেছে, এই বিষয়টি শোনা মাত্রই আমি বার্জারের সাথে যোগাযোগ করি। তারাই আমাকে আপন নিবাস বৃদ্ধাশ্রমের ঠিকানা দেন ও আমাকে সেখানে নিয়ে যান। আমরা আপন নিবাসে হাজির হওয়া মাত্রই মা আমার ভাইয়া ও আমাকে দেখে চিনে ফেলেন। মাকে বাসায় নিয়ে আসতে পেরে আমি অনেক আনন্দিত।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত