‘মানুষের আস্থা অর্জন করতে হবে প্রতিটি নেতাকে’

প্রকাশ | ২১ ডিসেম্বর ২০১৯, ১২:২৬ | আপডেট: ২২ ডিসেম্বর ২০১৯, ২৩:২৯

অনলাইন ডেস্ক

দেশের সাধারণ জনগণ আমাদের ওপর বিশ্বাস রেখেছে, সেই বিশ্বাসকে ধরে রাখতে হবে। মানুষের আস্থা অর্জন করতে হবে প্রতিটি নেতাকে- বললেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা।

২১ ডিসেম্বর (শনিবার) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুরু হয় আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন। এই পর্বে নতুন নেতা নির্বাচন করবে দলটি। শুরুতেই আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্সিলরদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন। 

জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় নেতাকর্মীদের কাজ  আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, কী পেলাম আর কী পেলাম না সে চিন্তা না করে রাজনীতি করতে হবে। মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা ও সংবিধান দিয়ে গেছেন৷ সেই সংবিধানে মানুষের মৌলিক অধিকার অন্ন, বস্ত্র ও বাসস্থানের নিশ্চিতের কথা বলা হয়েছে। আমাদের সেগুলো নিশ্চিত করে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ ও বিশ্ব দরবারে শক্তিশালী করে গড়ে তুলতে হবে। যেন বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াতে পারে।

আওয়ামী লীগের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এ সংগঠনের ওপর আঘাত এসেছে বারবার। কিন্তু কোন অপশক্তি এই সংগঠনকে শেষ করতে পারেনি। আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রমাণ করেছে মানুষের সেবা করতে পারে। আদর্শ মেনে দলকে শক্তিশালীভাবে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে আদর্শ মেনে আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে রাজনীতি করতে হবে। সকলে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে এবং সে জায়গা থেকে শিক্ষা নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের রাজনীতি করতে হবে। আমি সামনে আরেকটি বই প্রকাশ করতে যাচ্ছি, বঙ্গবন্ধুকে নিয়ে গোয়েন্দা রিপোর্ট। তার বিরুদ্ধে কত অপপ্রচার ছিল, সব থাকবে সেখানে।

এবারের জাতীয় কাউন্সিলের থিম হচ্ছে ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’। গতকাল শুক্রবার বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের উদ্বোধনী পর্ব শেষ হয়। সম্মেলনে সারা দেশ থেকে আসা প্রায় ৭ হাজার কাউন্সিলর অংশ নিচ্ছেন।