নারী যাত্রী‌দের নিরাপত্তা নি‌শ্চিত কর‌তে জনস‌চেতনতা ক্যা‌ম্পেইন

প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৯, ২০:০৯

জাগরণীয়া ডেস্ক

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের উদ্যোগে এবং স্বেচ্ছাসেবী সংগঠন যাত্রীছাউনি এর সহযোগিতায় চট্টগ্রাম জিইসি মোড় এলাকায় যাত্রী হয়রানি এবং ইভটিজিং প্রতিরোধে গণসচেতনতা কার্যক্রম আয়োজন করা হয়।

২৩ নভেম্বর’১৯ (শনিবার) নারী যাত্রী‌দের নিরাপত্তা নি‌শ্চিত কর‌তে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে এ জনস‌চেতনতা ক্যা‌ম্পেইনের করা হয়।

এই কার্যক্রমে সহায়তা করেন চট্টগ্রাম মেট্রোপলিটন স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং কমিটি। এই কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ’র অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন এবং অর্থ) আমেনা বেগম বিপিএম- সেবা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোশতাক আহমেদ বিপিএম পিপিএম ( বার) ও উপ- পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক বিপিএম, পিপিএম (বার)।

প্রধান অতিথি তার বক্তব্যে এরকম একটি সময়োপযোগী উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ জানান। তিনি বিভিন্ন বাসে উঠে নিজ হাতে স্টিকারগুলো লাগিয়ে দেন এবং বাসযাত্রীদের তার সহযাত্রী মহিলাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য অনুরোধ করেন। মহিলা যাত্রীদের সচেতনতার মাধ্যমে তিনি বলেন যে কোনো অসুবিধায় ৯৯৯ ফোন করার মাধ্যমে তারা সকল প্রকার সেবা গ্রহণ করতে পারবেন।

এই কার্যক্রমের উদ্বোধন এর পরে যাত্রী ছাউনি’র সদস্যবৃন্দ কোতোয়ালি থানা এলাকায় নিউমার্কেট মোড়ে এই কার্যক্রম এর স্টিকার গুলো বিভিন্ন বাস-টেম্পু তে লাগিয়ে জনসাধারণকে সচেতন করেন।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত