x

এইমাত্র

  •  ব্রাহ্মণবাড়িয়ায় একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত
  •  ২০ মিনিটে করোনা টেস্টের ট্রায়াল শুরু যুক্তরাজ্যে
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৬৯৩ জন, মৃত্যু ২৪
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২০ লাখ ৯৪ হাজার ১৪৩ জন

'দুর্নীতি করে কোনো অপরাধী ছাড় পাবে না'

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫৯

জাগরণীয়া ডেস্ক

দুর্নীতি করে কোনো অপরাধীই ছাড় পাবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  জাতিসংঘের ৭৪তম অধিবেশনে যোগদানকালে ৩০ সেপ্টেম্বর (সোমবার) দিনগত রাতে নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, চলমান দুর্নীতিবিরোধী অভিযানে অনেকেই অখুশি, কিন্তু কিছু করার নেই। দুর্নীতি করে কোনো অপরাধীই ছাড় পাবে না। এমনকি দলীয় লোক হলেও ছাড় পাবে না।

প্রধানমন্ত্রী  বলেন, দেশে আর যেন ওয়ান ইলেভেন না হয়, সেকারণেই দুর্নীতিবিরোধী অভিযান চালানো হচ্ছে। আমরা সামাজিক বৈষম্য দূর করার জন্য কাজ করছি। এছাড়া উন্নয়ন প্রকল্পের সুফল নিশ্চিত করাটাও এই দুর্নীতিবিরোধী অভিযানের লক্ষ্য।

এদিকে যুক্তরাষ্ট্রে আটদিনের সরকারি সফর শেষে ৩০ সেপ্টেম্বর (স্থানীয় সময় রবিবার রাত ১১টা) আবুধাবি হয়ে দেশে ফেরার উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সোমবার রাত ৮টার দিকে প্রধানমন্ত্রীর ফ্লাইটটি আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে কথা রয়েছে। সেখানে বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান প্রধানমন্ত্রীকে অভ্যার্থনা জানাবেন। আবুধাবিতে প্রায় ৩ ঘণ্টা যাত্রাবিরতির পর স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওয়ানা দিবেন প্রধানমন্ত্রী। 

১ অক্টোবর (মঙ্গলবার) সকাল ৫টা ৩৫ মিনিটে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছার কথা রয়েছে। 

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর ইউএনজিএ’র ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দফতরে ইউএনজিএ’র ৭৪তম অধিবেশনে তিনি ভাষণ দেন এবং জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতিয়েরেসের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সফরে প্রধানমন্ত্রী দু’টি আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হন। তরুণ সমাজের দক্ষতা উন্নয়ন ও টিকাদান কর্মসূচির বিরাট সাফল্যের জন্য ইউনিসেফের ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ ও টিকা নিশ্চিত করায় শিশু মৃত্যুর হার রোধ করায় জিএভিআই-এর ‘ভ্যাকসিন হিরো’পুরস্কার পান তিনি।

জাতিসংঘ সাধারণ পরিষদের বৈঠকের পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উন্নয়নের জন্য অংশগ্রহণমূলক অর্থায়ন বিষয়ক জাতিসংঘের স্পেশাল অ্যাডভোকেট ডাচ রানি ম্যাক্সিমা ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের বিল গেটসের সঙ্গে দ্বি-পক্ষীয় বৈঠক করেন এবং মার্কিন প্রেডিসেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া একটি স্বাগত অভ্যর্থনায়ও যোগ দেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত