স্ত্রী ও শিশু সন্তান হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২০

জাগরণীয়া ডেস্ক

স্ত্রী ও শিশু সন্তানকে হত্যার দায়ে খাগড়াছড়িতে ছাবের আলী (২৯) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। একইসঙ্গে হত্যাকাণ্ডে সহযোগিতার দায়ে ছাবের আলীর বাবা মো. মাহবুব আলী (৫৪) ও মা রেনু আরা বেগমকে (৪৯) যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টার দিকে আসামিদের উপস্থিতিতে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান মামলার রায় ঘোষণা করেন। এ মামলার অপর আসামি মো. শাহজাহানের (২৪) বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, দীর্ঘদিন ধরে স্বামী, শ্বশুর, শাশুড়ি মিলে মাজেদা বেগমকে (২২) নানাভাবে নির্যাতন করে আসছিল। পারিবারিক কলহের জেরে ২০১৬ সালের ২২ মার্চ খাগড়াছড়ির গুইমারার বড়পিলাক এলাকায় পূর্ব পরিকল্পিতভাবে রাতে ঘুমন্ত অবস্থায় স্ত্রী মাজেদা বেগমকে ওড়না দিয়ে পেঁচিয়ে ও ৬ মাসের শিশু সন্তান রেদোয়ানকে গলাটিপে হত্যা করেন ছাবের আলী।

ঘটনার পর নিহত মাজেদা বেগমের বাবা মো. সাহাব উদ্দিন বাদী হয়ে স্বামী ছাবের আলী, তার বাবা মাহবুব আলী, মা রেনু আরা বেগম ও ভাই শাহজাহানকে আসামি করে গুইমারা থানায় একটি হত্যা মামলা করেন।

সাড়ে তিন বছর ধরে চলা এই মামলায় মোট ১৬ জনের সাক্ষ্য শুনানি শেষে আদালত এই রায় ঘোষণা করেন। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত