x

এইমাত্র

  •  শ্বাসকষ্টে মারা গেলেন ভিকারুননিসার শিক্ষিকা তাজিম রহমান
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৪২৩ জন, মৃত ৩৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৮৮ হাজার ২৪৪ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৩১ লাখ ৮১ হাজার ১৩১ জন

রওশন এরশাদকে জাপার চেয়ারম্যান ঘোষণা

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১০

জাগরণীয়া ডেস্ক

জাতীয় পার্টির চেয়ারম্যান পদে প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ এর স্ত্রী রওশন এরশাদের নাম ঘোষণা করেছেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে রওশনের গুলশানের বাসভবনে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা করেন তিনি।

এর আগে হুসেইন মুহম্মদ এরশাদ প্রয়াত হওয়ার পর চেয়ারম্যান পদ গ্রহণ করা তার ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে কো-চেয়ারম্যান পদ গ্রহণ করার আহ্বন জানিয়েছেন আনিসুল ইসলাম মাহমুদ।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, পার্টির মহাসচিব থাকবেন মসিউর রহমান রাঙ্গা। আগামী ছয় মাসের মধ্যে কাউন্সিল করা হবে।

সংবাদ সম্মেলনে রওশন এরশাদ বলেন, আসুন সবাই মিলে পার্টিটাকে ভাঙনের হাত থেকে রক্ষা করি।

এদিকে বনানীর জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে পালটা এক সংবাদ সম্মেলনে জিএম কাদের বলেন, গঠনতন্ত্র অনুযায়ী হুসেইন মুহম্মদ এরশাদ আমাকে তার স্থলাভিষিক্ত করে গেছেন। প্রেসিডিয়াম সভায় অনুমোদন দেওয়া হয়েছে। গঠনতন্ত্র মেনেই এবং সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলেই সংসদে চিঠি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ জুলাই হুসেইন মুহম্মদ এরশাদ এর মৃত্যুর পর ১৮ জুলাই দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জানান, এরশাদ অসুস্থ থাকা অবস্থায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসা জিএম কাদের পার্টির বর্তমান চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করবেন। এরপর রওশনের বাসায় গিয়ে তার ‘দোয়া’ নিয়ে আসেন কাদের। 

কিন্তু কয়েক দিন পর রওশন এরশাদের প্যাডে হাতে লেখা এক বিবৃতিতে বলা হয়, "সম্প্রতি বিভিন্ন সংবাদমাধ্যমের মারফত আমরা জানতে পেরেছি জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়েছে, যা আদৌ কোনো যথাযথ ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত গৃহীত হয়নি"।

এরপর ২৩ জুলাই সংবাদ সম্মেলন করে জিএম কাদের বলেন, "নেতৃত্ব নিয়ে জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব নেই"। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত