‘গণমাধ্যমের সামনে কোনো কথা বলতে পারবেন না মিন্নি’

প্রকাশ | ২৯ আগস্ট ২০১৯, ১৬:৫১

অনলাইন ডেস্ক

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় হাই কোর্ট থেকে জামিন পাওয়া রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি গণমাধ্যমের সামনে কোনো কথা বলতে পারবেন না বলে শর্ত দিয়ে রেখেছেন আদালত।

আদালত বলেছে, জামিনে থাকা অবস্থায় ১৯ বছর বয়সী ওই তরুণী তার বাবা মোজাম্মেল হোসেন কিশোরের জিম্মায় থাকবেন। আর এই সময়ে মিন্নি গণমাধ্যমের সামনে কোনো কথা বলতে পারবেন না।

২৯ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জেড আই খান পান্না। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসাইন বাপ্পী। 

এর আগে ২৮ আগস্ট (বুধবার) মিন্নিকে কেন জামিন দেয়া হবে এ মর্মে জারি করা রুলের উপর জ্যেষ্ঠ আইনজীবী মনসরুল হক চৌধুরীর শুনানি শেষ করেন। গত ৫ আগস্ট (সোমবার) মিন্নির জামিন আবেদনের কথা জানিয়েছিলেন জেড আই খান পান্না। ২০ আগস্ট এক সপ্তাহের রুল জারি করেছিলেন হাইকোর্ট। রুলে মামলার তদন্ত কর্মকর্তাকে সিডি (কেস ডকেট) নিয়ে হাইকোর্টে হাজির হতে বলা হয়। এছাড়া মিন্নির সংশ্লিষ্টতার বিষয় জানিয়ে করা সংবাদ সম্মেলনের বিষয়ে পুলিশ সুপারকে (এসপি) লিখিত ব্যাখ্যা দিতেও বলা হয়। সে অনুযায়ি মামলার কেস ডকেট নিয়ে আদালতে হাজিরা দেন তদন্ত কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত ০২ জুলাই হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। এর মধ্যে মামলার অন্য আসামিদেরও গ্রেফতার করা হয়। গত ১৬ জুলাই সকালে জিজ্ঞাসাবাদের জন্য বরগুনার পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয় মিন্নিকে। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে রিফাত হত্যাকাণ্ডে সম্পৃক্ততার প্রাথমিক প্রমাণ পাওয়ায় মিন্নিকে গ্রেপ্তার দেখায় পুলিশ।