x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, আক্রান্ত আরও ৫৪ জন
  •  করোনা মোকাবিলায় সব ধরনের সহযোগিতার আশ্বাস চীনের
  •  শবে বরাতে কবরস্থানে জনসমাগম না করার আহ্বান
  •  গণমাধ্যমকর্মীদের বিশেষ প্রণোদনা দিতে সরকারের প্রতি লিগ্যাল নোটিশ
  •  যুক্তরাষ্ট্রে একদিনেই ১২৫৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩০ হাজার

ধর্ষণের বিচার চাওয়ায় এসিড নিক্ষেপের ঘটনায় মামলা দায়ের

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৯, ১৯:৩৩

জাগরণীয়া ডেস্ক

নোয়াখালীতে ধর্ষণের বিচার চেয়ে মানববন্ধন করার পর ধর্ষিতার স্বামীকে এসিডে ঝলসে দেওয়ার ঘটনায় মামলা হয়েছে।

২৬ আগস্ট (সোমবার) রাতে আহত নাছির উদ্দিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও চারজনকে আসামি করা হয়েছে। চরজব্বার থানার ওসি সাহেদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গোপনে ধারণকৃত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণ করা হয় এক গৃহবধূকে। স্ত্রীর উপর এই ঘটনার প্রতিবাদ করায় অ্যাসিড ছুঁড়ে মারা হয় স্বামীর গায়ে। নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় এক পরিবারের সাথে ঘটেছে এমন নির্মম ঘটনা।

ধর্ষিতার শাশুড়ি এবং ঐ দগ্ধ ব্যক্তির মা জানান, কয়েক মাস আগে জয়নাল নামে এক ব্যক্তি গোপনে তার পুত্রবধূর গোসলের দৃশ্য মুঠোফোনে ধারণ করেন। ঐ ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে একাধিকবার পুত্রবধূকে ধর্ষণও করেন জয়নাল। একপর্যায়ে তার পুত্রবধূ এর প্রতিবাদ করলে জয়নাল ক্ষিপ্ত হয়ে ভিডিওটি বিভিন্ন ব্যক্তির কাছে ছড়িয়ে দেন। এ ঘটনায় গত ২২ মে তার ছেলে (৩৫) বাদী হয়ে জয়নালকে আসামি করে নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এ একটি মামলা করেন। কিন্তু ৩ জুন জয়নাল পাল্টা বাদী হয়ে তিনি, তার স্বামী, ছেলে, পুত্রবধূসহ পাঁচজনকে আসামি করে আদালতে আরও একটি মামলা করেন।

গত ২৫ আগস্ট (রবিবার) ধর্ষণের ঘটনায় জড়িত জয়নালের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে তিনি ও পরিবারের অন্যান্য সদস্যরা নোয়াখালী প্রেসক্লাবের সামনে একটি মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে দুপুরে তারা বাড়ি ফেরার পর জয়নাল ও তার স্ত্রী এ নিয়ে তাদের সঙ্গে ঝগড়া করেন। রাতে সবাই ঘুমিয়ে পড়ার পর আনুমানিক রাত তিনটার দিকে তার ছেলে প্রাকৃতিক কাজের জন্য ঘর থেকে বের হলে কয়েকজন তার ছেলেকে লক্ষ্য করে অ্যাসিড নিক্ষেপ করে পালিয়ে যান। অ্যাসিডে তার ছেলের পিঠ, হাত ও ঊরুর বেশ কিছু অংশ ঝলসে গেছে। ধর্ষণের ঘটনার প্রতিবাদে মানববন্ধন করায় জয়নাল ও তার লোকজনই এই ঘটনা ঘটিয়েছে বলে তিনি দাবি করেন।

এদিকে দগ্ধ ঐ ব্যক্তিকে রাতেই নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরের প্রায় ৮ শতাংশ দগ্ধ হয়েছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন। তাকে হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত