'নারীর প্রতি সহিংসতা বন্ধে প্রয়োজন জনসচেতনতা'

প্রকাশ | ২৩ আগস্ট ২০১৯, ১৪:৪৬

অনলাইন ডেস্ক

নারীর প্রতি সহিংসতা বন্ধে ব্যাপক আকারে জনসচেতনতা গড়ে তোলার প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ২২ আগস্ট (বৃহস্পতিবার) সংসদ ভবনের শপথ কক্ষে জাতীয় সংসদ সচিবালয় ও ইউএনএফপির যৌথ উদ্যোগে বাস্তবায়নাধীন ‘স্ট্রেংদেনিং পার্লামেন্ট’স ক্যাপাসিটি ইন পপুলেশন অ্যা ডেভেলপমেন্ট ইস্যুস (এসপিসিপিডি) প্রকল্পের আওতায় ‘চ্যাঞ্জিং পপুলেশন ডায়নামিকস অ্যা ইটস ম্যানেজমেন্ট’ শীর্ষক কর্মশালায় স্পিকার এ আহ্বান জানান। 

জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, এই কর্মশালায় বিশেষজ্ঞ ব্যক্তিদের জ্ঞানভিত্তিক ও গবেষণামূলক আলোচনা এর সাথে সংশ্লিষ্টদের জ্ঞানকে আরও সমৃদ্ধ করবে। নতুন সংসদ সদস্যদের অবহিতকরণের জন্য কর্মশালা আয়োজনের পাশাপাশি বাল্যবিবাহ প্রতিরোধ ও নারীর প্রতি সহিংসতাপ্রবণ এলাকায় ব্যাপকভাবে জনসচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করতে হবে। 

তিনি বলেন, প্রান্তিক পর্যায়ে সচেতনতা বৃদ্ধির জন্য এসপিসিপিডি প্রকল্পের কর্মকর্তাদের উচিত স্কুল-কলেজের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের নিয়ে আলোচনা সভার আয়োজন করা। তরুণদের কর্মক্ষমতাকে কাজে লাগাতে সংসদ সদস্যদের কর্মপরিকল্পনা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।