x

এইমাত্র

  •  ৫-৯ এপ্রিল ব্যাংক লেনদেন সকাল ১০টা থেকে ১টা
  •  বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৪৭ হাজার ছাড়াল, আক্রান্ত ৯ লাখের বেশি মানুষ
  •  করোনায় ইতালিতে মৃত্যু বেড়ে ১৩১৫৫
  •  ঠাকুরগাঁওয়ে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

সিরাজগঞ্জে একদিনে ৭টি বাল্যবিবাহ বন্ধ

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ১৫:২৫

জাগরণীয়া ডেস্ক

সিরাজগঞ্জ সদর উপজেলায় একদিনে সাতটি বাল্যবিয়ে বন্ধ করে রেকর্ড তৈরি করেছেন সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান। ১৪ আগস্ট (বুধবার) দুপুর থেকে গভীর রাত পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব বাল্যবিয়ে বন্ধ করে দেন তিনি। এই অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দায়ীদের কাছ থেকে ৭৫ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়। 

সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুর আড়াইটা থেকে ছোনগাছা ইউনিয়নের গুপিরপাড়া গ্রামের অষ্টম শ্রেণির ছাত্রী তানজিলা খাতুন সিমা (১৪), বিকেল সাড়ে ৩টায় একই ইউনিয়নের পশ্চিম গুপিরপাড়া গ্রামের অষ্টম শ্রেণির ছাত্রী মিম খাতুন (১৪), সন্ধ্যা ৬টায় কালিয়া হরিপুর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের পঞ্চম শ্রেণির ছাত্রী মাসুদা খাতুন (১৩), সন্ধ্যা সাড়ে ৬টায় খোকশাবাড়ী ইউনিয়নের তেলকুপি গ্রামে অষ্টম শ্রেণির ছাত্রী ময়না খাতুন (১৪), রাত ৮টায় ছোনগাছা ইউনিয়নের ছোনগাছায় নবম শ্রেণির ছাত্রী ফারজানা খাতুন (১৫), রাত সাড়ে ৯টায় বাগবাটি ইউনিয়নের হরিপুর গ্রামে দশম শ্রেণির ছাত্রী জান্নাতী খাতুন (১৫) ও রাত ১১টায় পৌর এলাকার কোবদাসপাড়া মহল্লায় নবম শ্রেণির ছাত্রী কবিতা খাতুন কিয়ামীর (১৪) বাল্যবিয়ে বন্ধ করে দেওয়া হয়। 

তিনি বলেন, সাতটির মধ্যে ছয়টি বিয়েতে অপ্রাপ্তবয়স্ক কনে ও একটি বিয়েতে বর-কনে দুজনেই অপ্রাপ্তবয়স্ক ছিল। বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে বর ও কনের অভিভাবকদের কাছ থেকে বিভিন্ন পরিমাণ জরিমানা এবং বর-কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে অভিভাবকদের কাছে মুচলেকা আদায় করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত