'জনগণের ভাগ্য উন্নয়নের জন্য সরকার কাজ করে যাচ্ছে'

প্রকাশ | ০১ আগস্ট ২০১৯, ১৯:৩০

অনলাইন ডেস্ক

দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১ আগস্ট (বৃহস্পতিবার) বিকেল সাড়ে তিনটায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শোকদিবস উপলক্ষে কৃষকলীগের রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী বক্তৃতায় তিনি একথা বলেন। 

চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলি কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যুক্ত হন। 

শেখ হাসিনা বলেন, ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে আবার জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। কতটুকু সফল হতে  পেরেছি তার বিচার জনগণ করবে। 

প্রধানমন্ত্রী বলেন, আগস্ট মাস আমাদের জন্য শোকের মাস। আজকের এই দিনে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং সেদিন ঘাতকের হাতে নিহত সবাইকে আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। । ১৫ আগস্ট আমি আমার বাবা-মা, ভাই-বোনসহ পরিবারের সব সদস্যকে হারিয়ে নিঃস্ব হয়েছি। জাতির পিতা বাংলাদেশ স্বাধীন করেছিলেন দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য, সোনার বাংলাদেশ গড়ে তোলার জন্য। কিন্তু ১৫ আগস্ট স্বাধীনতার আদর্শ নস্যাৎ করার জন্য তাকে সপরিবারে হত্যা করে ঘাতকচক্র। দেশের মানুষের ভাগ্যোন্নয়নের মাধ্যমে বঙ্গবন্ধুর এই রক্তের ঋণ শোধ করতে হবে।

তিনি আরও বলেন, শোকের এই মাসে রক্তদান কর্মসূচির পাশাপাশি এবার আমরা বৃক্ষরোপণ কার্যক্রম হাতে নিয়েছি। কারণ জাতির পিতা বৃক্ষরোপণ ও বনায়ন কার্যক্রম শুরু করেছিলেন। আমি সবাইকে অনুরোধ করবো একজন অন্তত তিনটি করে গাছ লাগাবেন। একটি কাঠের গাছ, একটি ফলজ ও একটি ভেষজ গাছ।