বাড্ডায় রেনু হত্যা: আদালতে দুই আসামির জবানবন্দি

প্রকাশ : ২৭ জুলাই ২০১৯, ১১:১৯

জাগরণীয়া ডেস্ক

ঢাকার বাড্ডায় মেয়ের জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে `ছেলেধরা’ গুজবে তাসলিমা বেগম রেনুকে পিটিয়ে হত্যার মূল সন্দেহভাজন ইব্রাহিম হোসেন হৃদয় এবং রিয়া বেগম আদালতে জবানবন্দি দিয়েছেন। 

২৬ জুলাই (শুক্রবার) বাড্ডা থানার পরিদর্শক মো. আব্দুর রাজ্জাক দুই আসামিকে আদালতে হাজির করলে ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ মিল্লাত হোসেন তাদের জবানবন্দি রেকর্ড করেন।

উল্লেখ্য, গত ২০ জুলাই (শনিবার) উত্তর বাড্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তাসলিমা বেগম রেনু তার মেয়েকে ভর্তির খবর নিতে গেলে ছেলেধরা গুজব ছড়িয়ে তাকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তসলিমার বোনের ছেলে নাসির উদ্দিন টিটো বাদী হয়ে অজ্ঞাত পরিচয়ের ৪০০/৫০০ জনকে আসামি করে থানায় মামলা করেন।

এসময় প্রত্যক্ষদর্শীদের ধারণ করা কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে সারা দেশে ক্ষোভের সৃষ্টি হয়। ওই ভিডিওতে ভ্রাম্যমাণ সবজি বিক্রেতা ১৯ বছর বয়সী হৃদয়কে রড হাতে নির্দয়ভাবে তাসলিমাকে পেটাতে দেখা যায়। রিমান্ডে হৃদয় দাবী করেন, আরেক নারীর প্ররোচনায় তিনি গণপিটুনিতে অংশ নেন। এছাড়া ভিডিও ফুতেজের ভিত্তিতে আরও বেশ কয়েকজনের নাম বলেন হৃদয়। পরবর্তীতে ভিডিও ফুটেজ দেখে গত বৃহস্পতিবার রিয়া বেগমকে গ্রেপ্তার করে পুলিশ। 

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের একজন কর্মকর্তা জানান, আদালতে রিয়া জানিয়েছেন, ওই এলাকায় কয়েকটি বাড়িতে তিনি রান্নার কাজ করেন। তার ছেলেও ওই স্কুলে পড়ে। সে কারণেই স্কুলে গিয়েছিলেন। তিনি ঘটনাস্থলে উপস্থিত থাকার কথা স্বীকার করলেও পিটুনিতে অংশ নেননি বলে জবানবন্দিতে দাবি করেন।

এ মামলায় এ পর্যন্ত মোট ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত