‘আইন হাতে তুলে নিয়ে নিজেদের অপরাধী করবেন না’

প্রকাশ : ২৩ জুলাই ২০১৯, ২২:২৯

জাগরণীয়া ডেস্ক

কোন এলাকায় কোন ব্যক্তিকে সন্দেহজনকভাবে চলাফেরা করতে দেখলে সঙ্গে সঙ্গে থানা পুলিশকে খবর দিন। গুজব ছড়িয়ে আইন হাতে তুলে নিয়ে নিজেদের অপরাধী করবেন না -বললেন ঝালকাঠি পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।

২৩ জুলাই (মঙ্গলবার) সকাল ১১টায় ঝালকাঠি বাস টার্মিনালে এক পথসভায় তিনি এসব কথা বলেন। ‘পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে এটি একটি গুজব, আর এ গুজবে বিভ্রান্ত না হয়ে এবং ছেলেধরা সন্দেহ হলে পুলিশকে খবর দিন’-এ প্রতিপাদ্য ছড়িয়ে দিতে জেলা পুলিশের পক্ষ থেকে এ পথসভার আয়োজন করা হয়। এছাড়াও জেলা শহর ও বিভিন্ন উপজেলা শহরে জনসচেতনতায় মাইকিং করা হয়। 

জনসভায় জেলার পুলিশ সুপার বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আপনাদের নিরাপত্তা দিবে। তদন্ত করে তার অপরাধী চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। দেশের প্রচলিত আইনে তার বিচার হবে। নিজের হাতে আইন তুলে নিবেন না।

তিনি আরও বলেন, একজন মানুষকে ধরে পিটিয়ে হত্যা করার অধিকার রাষ্ট্র কাউকেই দেয়নি। গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত ও আতঙ্কিত করা হচ্ছে। এজন্য সবাইকে সচেতন হবার আহ্বান জানান তিনি। 

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদ হাসান, ট্রাফিক পুলিশ পরিদর্শক মামুন, বাস মালিক সমিতি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক জনসাধারণ উপস্থিত ছিলেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত