x

এইমাত্র

  •  ব্রাহ্মণবাড়িয়ায় একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত
  •  ২০ মিনিটে করোনা টেস্টের ট্রায়াল শুরু যুক্তরাজ্যে
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৬৯৩ জন, মৃত্যু ২৪
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২০ লাখ ৯৪ হাজার ১৪৩ জন

সংগঠন থেকে বহিস্কৃত হলেন প্রিয়া সাহা

প্রকাশ : ২৩ জুলাই ২০১৯, ২০:০৬

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ তুলে সাহায্য চাওয়ার পর প্রিয়া সাহাকে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

২২ জুলাই (সোমবার) পরিষদের স্থায়ী কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সংগঠনের কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ঐক্য পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক।

পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিদ্ধান্তটি জানিয়ে বলা হয়, ঐক্য পরিষদের অন্যতম সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহাকে ‘শৃঙ্খলাবিরোধী কাজের জন্য’ সাময়িকভাবে বহিষ্কার করে সব সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে।

প্রিয়া সাহাকে বরখাস্ত করার ব্যাপারে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত বলেন, "আমাদের সংগঠন থেকে ওয়াশিংটনের সম্মেলনে তিনজন প্রতিনিধি গিয়েছিলেন। এর বাইরে আর কোন প্রতিনিধি ছিলেন না। হঠাৎ করেই আমরা জানতে পারলাম আমাদের অন্যতম সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা আমেরিকায় গেছেন এবং ডোনাল্ড ট্রাম্পের সাথে কথা বলেছেন। এ দুটো বিষয়ে আমরা আগে থেকে কিছুই জানতাম না। আমেরিকায় যাওয়ার আগে এবিষয়ে সাংগঠনিকভাবে তিনি আমাদের কিছু জানান নি। একারণে আমরা এটিকে সংগঠনের শৃঙ্খলা-বিরোধী কর্মকাণ্ড হিসেবে দেখতে চাই।"

উল্লেখ্য, প্রিয়া সাহা ওয়াশিংটনে ধর্মীয় স্বাধীনতার ওপর এক সম্মেলনে যোগ দিতে গিয়ে ১৭ই জুলাই প্রেসিডেন্ট ট্রাম্পকে বলেছেন, বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছে। দেশ থেকে প্রায় তিন কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান নিখোঁজ হয়ে গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত