x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

‘ডিজিটাল বাংলাদেশ’র প্রশংসা করলেন রানী ম্যাক্সিমা

প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ১১:৩০

জাগরণীয়া ডেস্ক

‘ডিজিটাল বাংলাদেশ’র প্রশংসা করলেন নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা এবং একই সাথে বাংলাদেশের আর্থিক লেনদেন ডিজিটাইজড করতে সহায়তা করার জন্য নিজের আগ্রহের কথা জানান তিনি। 

১০ জুলাই (বুধবার) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে তিনি এই আগ্রহের কথা জানান। বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। 

তিনি বলেন, “ডাচ রানিবাংলাদেশের ১৫টি ইন্ডাস্ট্রি, ই কমার্স এবং আইপে ঘুরে দেখেছেন। ডিজিটাল খাতে বাংলাদেশের সাফল্যের প্রশংসা করেছেন। বাংলাদেশে মোবাইল ফোনের ব্যবহার ও নারীর ক্ষমতায়ন নিশ্চিতে বাংলাদেশের উচ্চ সাফল্যের প্রশংসাও করেছেন তিনি।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে তার সরকারের বিভিন্ন তৎপরতার কথা উল্লেখ করে বলেন,  “আমরা বাংলাদেশে তথ্য প্রযুক্তিকে উৎসাহিত করছি। এখানে সন্তানদের স্কুলে পাঠানো মায়েদের মোবাইলের মাধ্যমে টাকা দেওয়া হয়। শিক্ষকরাও তাদের বেতন ডিজিটাল পদ্ধতিতে উত্তোলন করেন।”

এই সাক্ষাৎ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ও উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত