x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৯১১ জন, মৃত ৩৭ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৭৭ হাজার ৫৭৯ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২৯ লাখ ০৮ হাজার ৭৯৬ জন

রিকশা চলাচলের দাবিতে সড়কে অবরোধ

প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ১৩:০৩

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়কে রিকশা চলাচলের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে রিকশা চালক ও মালিকেরা।

০৮ জুলাই (সোমবার) সকাল সাড় ৮টা থেকে মুগদা, মানিকনগর, মান্ডা, বালুরমাঠ ও কমলাপুর টিটিপাড়ায় সড়কে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করছে বলে পুলিশ জানিয়েছে।

মুগদা থানার ওসি প্রলয় কুমার সাহা বলেন, প্রায় ০৩ হাজার রিকশা শ্রমিক রাজধানীর যেসব রোডে রিকশা চলাচল বন্ধ করা হয়েছে সেসব এলাকায় ফের রিকশা চলাচলের দাবিতে বিক্ষোভ করছেন। ওই সড়কে বর্তমানে বাসচলাচল বন্ধ হয়ে পড়েছে। 

এবিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ কমিশনার আনোয়ার হোসেন বলেন, “রিকশাশ্রমিকরা সকাল থেকে রাস্তা অবরোধ করে রেখেছে। তাদেরকে বোঝানোর চেষ্টা করা হচ্ছে।”

জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলী বলেন,  “মুগদা-মানিকনগর বিশ্বরোডে যে কর্মসূচি পালন করা হচ্ছে এর সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। তিনদিন আগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে কর্মসূচি ঘোষণা করেছি। সে অনুযায়ী ১১ জুলাই প্রেসক্লাবের মানববন্ধন হবে। সেখান থেকেই আমরা প্রধানমন্ত্রীর কাছে এ বিষয়ে স্মারকলিপি জমা দেবো।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত