পিরিয়ডের কথা বলেও ধর্ষণের হাত থেকে রেহাই পায়নি নারী শ্রমিক

প্রকাশ | ০৭ জুলাই ২০১৯, ২২:০৭ | আপডেট: ০৭ জুলাই ২০১৯, ২২:৪৩

অনলাইন ডেস্ক

পিরিয়ডের কথা বলেও ধর্ষণের হাত থেকে রেহাই পায়নি চট্টগ্রামের এক নারী শ্রমিক। সিএনজিচালিত অটোরিকশায় যাত্রী পরিবহনের ‘ফাঁদ’ পেতে ঐ নারী শ্রমিককে ধর্ষণ করা হয় বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন দুই আসামি।

০৬ জুলাই (শনিবার) বিকেলে চট্টগ্রামের আনোয়ারার জ্যেষ্ঠ বিচারিক হাকিম জয়ন্তী রানী রায়ের আদালতে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—পটিয়া উপজেলার দক্ষিণ ছনহরা গ্রামের হেলাল উদ্দিন (৩০) ও আনোয়ারা উপজেলার বৈরাগ গ্রামের মোহাম্মদ মামুন (১৮)। মামুন ওই সিএনজিচালিত অটোরিকশার চালক।

গ্রেপ্তার দুজনের স্বীকারোক্তির বরাত দিয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, গত ০৩ জুলাই (বুধবার) রাতে কারখানার কাজ শেষে চন্দনাইশের বরকল যাওয়ার কথা বলে সিএনজিতে উঠেন ঐ নারী। এসময় ঐ সিএনজিকে ফলো করে আরও তিনজন। এসময় অটোরিকশাটি চীনা অর্থনৈতিক অঞ্চলের রাস্তা দিয়ে ভেতরে গেলে সেখানে চালকসহ আরও তিনজন ঐ নারীকে ধর্ষণ করে। পিরিয়ডের কথা বললেও তা শোনেনি ধর্ষকরা। ধর্ষণের পর রক্তাক্ত অবস্থায় ঐ নারীকে রাস্তায় ফেলে দিয়ে পালিয়ে যায় তারা। এরপর স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় ০৫ জুলাই ওই নারীর বড় ভাই বাদী হয়ে অজ্ঞাত ৪ জনকে আসামি করে আনোয়ারা থানায় মামলা করেন।

তিনি আরও বলেন, ধর্ষণের মামলায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। দুজনই শনিবার বিকেলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ঘটনায় জড়িত অন্য দুজনকে গ্রেপ্তারে অভিযান চলছে।